১৫ অগাস্ট, ২০২০ ১০:৫৪ পিএম

বিএসএমএমইউতে প্লাজমা ডোনেশন কর্মসূচির উদ্বোধন

বিএসএমএমইউতে প্লাজমা ডোনেশন কর্মসূচির উদ্বোধন
ছবি: মো. আরিফ খান

মেডিভয়েস রিপোর্ট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর স্মরণে করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের চিকিৎসার জন্য কনভালেসেন্ট প্লাজমা ডোনেশন কর্মসূচির উদ্বোধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

আজ শনিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় কনভালেসেন্ট প্লাজমা ডোনেশন কর্মসূচির উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আন্তরিকতা, দায়িত্ববোধ ও মানবিকতা নিয়ে প্রত্যেককে কাজ করতে হবে। করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তিদের প্লাজমা দানে এগিয়ে আসতে হবে। এ সময় বিএসএমএমইউর ডিজিটালাইজেশন কার্যক্রমে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরণের সহায়তা প্রদানের কথা উল্লেখ করেন জুনায়েদ আহমেদ পলক।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ ওই দিনে শাহাদাৎবরণকারী সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সংশ্লিষ্টেদের সতর্কতার সাথে করোনাভাইরাসে আক্রান্ত মুমূর্ষু রোগীদের চিকিৎসার জন্য কনভালেসেন্ট প্লাজমা ডোনেশন কর্মসূচি বাস্তবায়নের পরামর্শ দেন। 

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালরাতে ঘাতকের হাতে নিহত হন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্য। সে সময় দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানা। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়। 

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : জাতীয় শোক দিবস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি