২১ মে, ২০২৩ ০৪:৪১ পিএম

আমেরিকান কলেজ অব সার্জন্সের রেসিডেন্স পেপার প্রতিযোগিতা ১০ সেপ্টেম্বর

আমেরিকান কলেজ অব সার্জন্সের রেসিডেন্স পেপার প্রতিযোগিতা ১০ সেপ্টেম্বর
বাংলাদেশি প্রতিযোগিদের জন্য আগামী ১০ সেপ্টেম্বর একটি জাতীয় প্রতিযোগিতার আয়োজন করবে আমেরিকান কলেজ অব সার্জন্স।

মেডিভয়েস রিপোর্ট: সারা বিশ্বের সকল সাার্জিক্যাল প্রশিক্ষাণার্থীদের জন্য রেসিডেন্স পেপার প্রতিযোগিতার আয়োজন করেছে আমেরিকান কলেজ অব সার্জন্স (এসিএস)। বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জন্সের (বিসিপিএস) সকল শাখার সার্জিক্যাল প্রশিক্ষণার্থীদের প্রতিযোগিতায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়েছে।

আজ রোববার (২১ মে) বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জন্স’র (বিসিপিএস) ওয়েবসাইটে প্রকাশিত এক নোটিসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘সকল শাখার সার্জিক্যাল প্রশিক্ষণার্থীদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রের আমেরিকান কলেজ অফ সার্জন (এসিএস) ATLS গ্লোবাল সিম্পোজিয়াম মার্চ ২০২৪-এর জন্য একটি রেসিডেন্স পেপার প্রতিযোগিতার আয়োজন করেছে।

তারা বাংলাদেশি প্রতিযোগিদের জন্য আগামী ১০ সেপ্টেম্বর একটি জাতীয় প্রতিযোগিতার আয়োজন করবে। চূড়ান্ত প্রতিযোগিরা ২৯ অক্টোবর অষ্ট্রেলিয়ার ব্রিসবেনে অনুষ্ঠিত হতে যাওয়া আঞ্চলিক XVI বার্ষিক সভায় (ভার্চুয়াল) প্রতিদ্বন্দ্বীতা করবে। আঞ্চলিক XVI মিটিং থেকে বিজয়ী প্রতিযোগি ATLS গ্লোবাল সিম্পোজিয়াম মার্চ ২০২৪-এ রেসিডেন্স পেপার উপস্থাপন করবেন।’

এতে আরও বলা হয়েছে, প্রতিযোগিতায় ব্যক্তিগতভাবে অংশগ্রহণ করতে হবে। পরবর্তীতে প্রতিযোগী বিমান ভাড়া এবং তিন দিনের হোটেলে থাকাসহ মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে এসিএস দ্বারা পুরস্কৃত হবেন।

সকল আগ্রহী সার্জিক্যাল প্রশিক্ষণার্থীদের ৩০ আগষ্টের মধ্যে তাদের কাগজপত্র বিসিপিএসের দক্ষতা উন্নয়ন বিভাগের নিকট জমা দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে’, উল্লেখ করা হয়েছে নোটিসে।

►নোটিসটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিসিপিএস
স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে ব্রিটিশ হাই কমিশনার

আগামী ১০ বছরে করোনার মতো কোনো মহামারীর শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত