ডা. মো. সহিদুল ইসলাম মাসুম

ডা. মো. সহিদুল ইসলাম মাসুম


১৩ অগাস্ট, ২০২২ ১১:১৪ এএম

রোগী ভোগান্তি কমাতে অনলাইনভিত্তিক ব্যবস্থাপনা দরকার

রোগী ভোগান্তি কমাতে অনলাইনভিত্তিক ব্যবস্থাপনা দরকার
অনলাইনভিত্তিক চেম্বারস ম্যানেজমেন্ট সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে খুব সহজেই সেবা প্রার্থীদের সিরিয়াল গ্রহণ ও পেমেন্ট নেওয়া যাবে।অ্যাসিস্ট্যান্ট

রোগী ভোগান্তি ও চিকিৎসকদের সহযোগীদের দৌরাত্মা কমাতে অনলাইনভিত্তিক চেম্বারস ম্যানেজমেন্ট সফটওয়্যার ব্যবহার করা যেতে পারে। এ সফটওয়্যার দিয়ে খুব সহজেই সেবা প্রার্থীদের সিরিয়াল গ্রহণ ও পেমেন্ট নেওয়া যাবে।

আমাদের কিছু স্যার, ম্যাম আছে যাদের সিরিয়ালের মোবাইল ৩০ মিনিট খোলা থাকে। আমরাই পাইনা। এটার পুরোপুরি ফায়দা নিয়ে লাখপতি হয়ে যান স্বল্প বেতনে নিয়োগ পাওয়া ডাক্তারের অ্যাসিস্ট্যান্টরা। আর রোগীরা পড়ে অসহায় পরিস্থিতিতে। 

অথচ অনলাইনভিত্তিক চেম্বারস ম্যানেজমেন্ট সফটওয়্যার দিয়ে এটা খুব সহজেই ম্যানেজ করা সম্ভব। মানুষ ওয়েবসাইটে ঢুকে লগ-ইন করে অ্যাপয়েন্টমেন্ট নেবে ও ডাক্তারের ভিজিটের টাকা অগ্রিম পরিশোধ করবে বিকাশ, নগদ বা অন্য অনলাইন পেমেন্ট সিস্টেমের মাধ্যমে। চাইলে অন্য ডাক্তার বা মেডিকেলের শিক্ষার্থীরা যেন দ্রুত দেখাতে পারে সেই অপশনও রাখা সম্ভব। এতে ডাক্তারের কোনো ক্ষতি হলো না, আবার রোগীরাও ভোগান্তি থেকে বাঁচলো। কার কত সিরিয়াল, কখন আসতে হবে। কত নাম্বার সিরিয়াল চলে সব আপডেট করা যাবে মুহুর্তের মধ্যেই। অনেকে স্যার ডিজিটাল প্রেশক্রিপশন করেন শুধু তার সঙ্গে লিংক করার ব্যবস্থা করতে হবে যা সফটওয়্যার দিয়ে করা সম্ভব। খরচও খুব বেশি হয়না। স্যার ও ম্যাডামদের নাগালের মধ্যেই থাকে।

উল্লেখ্য, এই ডিজিটাল যুগে কেউ ওয়েবসাইটে ঢুকে অ্যাপয়েন্টমেন্ট না নিতে পারার কথা না। এটি না করতে পারলে বাড়ির কাছেই এখন কম্পিউটারের দোকান রয়েছে, যাদেরকে ৫০ টাকা দিলেই অ্যাপয়েন্টমেন্ট নিয়ে দেবে। অথবা যারা বড় বড় হাসপাতালে চেম্বারের নিচের রিসেপশন করে দিতে পারবে। প্রকৃতপক্ষে পুরোটাই স্বদিচ্ছার ব্যপার।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত