০২ নভেম্বর, ২০২১ ০৩:৫৮ পিএম

উচ্চশিক্ষা অর্জনে ৫৪ চিকিৎসকের প্রেষণ মঞ্জুর

উচ্চশিক্ষা অর্জনে ৫৪ চিকিৎসকের প্রেষণ মঞ্জুর
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত ৫৪ চিকিৎসককে উচ্চশিক্ষা গ্রহণে প্রেষণ মঞ্জুর করেছে স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ শাখার উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘নিম্নবর্ণিত চিকিৎসকরা তাদের নামের পাশে বর্ণিত কোর্সে ও মেয়াদে অধ্যয়নের জন্য নিম্নোক্ত শর্তে নির্দেশক্রমে প্রেষণ মঞ্জুর করা হলো।’

এতে আরও বলা হয়েছে, প্রেষণকালে সংশ্লিষ্ট চিকিৎসকরা চিকিৎসা সেবা অব্যাহত রাখবেন। তারা করোনা রোগের চিকিৎসায় দায়িত্বপ্রাপ্ত থাকলে দায়িত্ব পালনের পর কিংবা স্থানীয় নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ কর্তৃক করোনা রোগের চিকিৎসা কার্যক্রম ব্যাহত হবে না, মর্মে প্রত্যয়ন ও ছাড়পত্র গ্রহণ সাপেক্ষে কোর্সে যোগদান করবেন। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচাল প্রত্যয়ন গ্রহণ নিশ্চিত করবেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রেষণকালীন তাদের তাদের স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসাবে নিয়োগ করা হবে। এ সময়ের জন্য তারা স্বাস্থ্য অধিদপ্তর থেকে বেতন ভাতাদি গ্রহণ করবেন। চিকিৎসকরা স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএসে বিধিমোতাবেক মুভ-ইন ও মুভ-আউট হবেন।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক