১৭ জুলাই, ২০২১ ১২:৪১ পিএম

ঢাবির ফাইনাল প্রফের নতুন রুটিন প্রকাশ

ঢাবির ফাইনাল প্রফের নতুন রুটিন প্রকাশ
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশিত হয়েছে। আজ শনিবার (১৭ জুলাই) এ সময়সূচি প্রকাশিত হয়।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত ওই রুটিন অনুযায়ী, আগামী ৮ আগস্ট শুরু হয়ে এ পরীক্ষা চলবে ১৭ আগস্ট পর্যন্ত।

আগামী ২১ আগস্ট ওপসি পরীক্ষা এবং ৩১ আগস্ট মৌখিত ও প্রায়োগিক পরীক্ষা অনুষ্ঠি হবে।

এতে জানানো হয়, প্রত্যেক মেডিকেলের পরীক্ষা নিজ নিজ ক্যাম্পাসে অুনষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলবে এ পরীক্ষা।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মেডিকেল কলেজের অধ্যক্ষসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।

এর আগে গত ২৬ জুন করোনা সংক্রমণ রোধে সারাদেশে কঠোর লকডাউনের কারণে ঢাবির মেডিকেলগুলোর ফাইনাল প্রফেশনাল পরীক্ষা ১৪ দিনের জন্য স্থগিত করা হয়। এ নিয়ে চতুর্থ দফায় পিছিয়ে যায় স্বাস্থ্য সেবার সনদ গ্রহণের এ পরীক্ষা।

ডা. শাহরিয়ার নবী স্বাক্ষরিত এ সংক্রান্ত জরুরি নোটিসে বলা হয়েছে, ‘এতদ্বারা পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাওয়ায় সরকারের নির্দেশনানুযায়ী আগামী সোমবার (২৮ জুন) হতে সারাদেশে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করা হইয়াছে। এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত সকল সরকারি/বেসরকারি মেডিকেল এবং সকল সরকারি/বেসরকারি নার্সিং কলেজ অনুষ্ঠিতব্য Final Professional MBBS Exam November-2020 (New), January-2021 (Old) Curriculum & 3rd, 4th year B.Sc. in Nursing July-2021 পরীক্ষা ১৪ দিনের জন্য স্থগিত করা হইল।’

পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে বলেও নোটিসে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ১০ জুন ঢাবির মেডিকেল কলেজগুলোর এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষা রুটিন প্রকাশ করা হয়। ঢাবি মেডিসিন অনুষদের ডিন স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিস অনুযায়ী, এমবিবিএস ফাইনাল প্রফেশনালের নভেম্বর ২০২০ এর নতুন সিলেবাস ও জানুয়ারি ২০২১ এর পুরাতন সিলেবাসের লিখিত পরীক্ষা ২৯ জুন থেকে শুরু হয়ে ১১ জুলাই পর্যন্ত চলার কথা ছিল।

►রুটিন দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ফাইনাল প্রফ পরীক্ষা
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক