ঢাকা      শুক্রবার ১৭, অগাস্ট ২০১৮ - ২, ভাদ্র, ১৪২৫ - হিজরী

প্রত্যেক অপারেশনের পর আমি সিজদা করি

অপারেশন করার পর আমি শোকরিয়া হিসেবে সিজদা আদায় করি। প্রত্যেক অপারেশনের পূর্বে আমি কুরআন তিলাওয়াত করি।

তিউনিসিয়ার সাংবাদিক মুহাম্মাদ বুগোলাম পবিত্র কুরআনকে নিয়ে কটাক্ষ করার প্রতিবাদে তিউনিসিয়ার হার্ট সার্জন জাকির লাহিজাব এমন মন্তব্য করেছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ২-০ গোলে তিউনিসিয়ার ফুটবল টিম পরাজিত হওয়ার পর তিউনিসিয়ার ফুটবল দলের কোচ নাবিল নেভিলকে উদ্দেশ্য করে মুহাম্মাদ বুগোলাম বলেছিলেন, প্রতিযোগিতায় জয়লাভের জন্য হাজি হওয়া, সালেহ (নিষ্ঠাবান বা খোদাভীরু) হওয়া, সুফী হওয়া অথবা মুতাদ্বীন (অধিক ধার্মিক) হওয়া শর্ত নয়; বরং আপনাকে সক্ষম কোচ হতে হবে, প্রতিপক্ষের কৌশলগুলো সম্পর্কে সচেতন থাকতে হবে এবং সঠিক সময়ে সঠিক পরিবর্তন আনতে হবে।

জাকির লাহিজাব বলেন, এ বিষয়টি সম্পূর্ণ ব্যক্তিগত। কে খেলার আগে কী করবে তার ব্যাপার। আর বুগোলামের জানা উচিত, ‘প্রত্যেক অপারেশনের পূর্বে আমিও সুরা হামদ এবং পবিত্র কুরআনের যে কোন আয়াত তিলাওয়াত করি।’

জাকির লাহিজাব গুরুত্বারোপ করে বলেছেন, এই ধরনের মানুষ ধর্মকে পরাস্ত করতে চায়। অথচ ধর্ম কোন রাজনৈতিক বিষয় নয় যে তা নিয়ে খেলা করবে। এরা মূলত ব্যর্থ মানুষ।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসকদের সর্ববৃহৎ সম্মেলনে বক্তৃতা দেয়ার পূর্বেও আমি সুরা হামদ তিলাওয়াত করব।

ইনকা

সংবাদটি শেয়ার করুন:

 


আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

তাইওয়ানের ওয়েইফু হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহত ৯

তাইওয়ানের ওয়েইফু হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহত ৯

তাইওয়ানের রাজধানী তাইপের ওয়েইফু হাসপাতালে আগুন লেগে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে,…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর