ঢাকা      সোমবার ১৮, জুন ২০১৮ - ৪, আষাঢ়, ১৪২৫ - হিজরী

মূত্রনালিতে সংক্রমিত বাজপেয়ীর অবস্থা সংকটাপন্ন


মেডিভয়েস ডেস্ক : ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী অসুস্থ হয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে ভর্তি হয়েছেন।  চিকিৎসকরা বলছেন, তাঁর অবস্থা এখন স্থিতিশীল রয়েছে।

গতকাল মঙ্গলবার সকালে মেডিক্যাল বুলেটিনে এ কথা জানিয়েছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে AIIMS। এদিকে, অটলবিহারী দেখতে হাসপাতালে এসেছেন দেশটির প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।  এদিকে, প্রাক্তন প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে দেশবাসীর মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। 
 
হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রবীণ এ নেতাকে ইঞ্জেকশনের মাধ্যমে অ্যান্টিবায়োটিকস দেওয়া হচ্ছে এবং তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। সবদিক থেকেই তিনি স্থিতিশীল অবস্থায় আছেন। সংক্রমণ না-কাটা পর্যন্ত তাঁকে হাসপতালেই থাকতে হবে। 

AIIMS জানিয়েছে,  বাজপেয়ীর মূত্রনালিতে সংক্রমণ ধরা পড়েছে। এ জন্য তাঁর প্রয়োজনীয় চিকিৎসা শুরু হয়েছে। চিকিত্সকদের একটি দল তাঁর দিকে কড়া নজর রাখছে। এদিকে, AIIMS-এর একটি সূত্র বলছে, বাজপেয়ির অবস্থা 'সংকটজনক'। 
তাঁর কিডনি ও ফুসফুস ভালো ভাবে কাজ করছে না। তবে AIIMS-এর মেডিক্যাল ও প্রোটোকল শাখার চেয়ারপার্সন আরতি ভিজের দাবি,  বাজপেয়ীর অবস্থা এখন স্থিতিশীল। 

 

সংবাদটি শেয়ার করুন:

 


আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

হৃদরোগের চিকিৎসায় নতুন দিগন্তের সূচনা করলো জাপান

হৃদরোগের চিকিৎসায় নতুন দিগন্তের সূচনা করলো জাপান

বিশ্বে প্রতি বছর হৃদরোগে আক্রান্ত হয়ে যে পরিমাণ মানুষ মারা যায় তা…



জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর