ঢাকা      সোমবার ১৮, জুন ২০১৮ - ৪, আষাঢ়, ১৪২৫ - হিজরী

চলতি বাজেট অধিবেশনে আসছে চিকিৎসক সুরক্ষা আইন

চলতি বাজেট অধিবেশনে চিকিৎসক সুরক্ষা আইন পাস হওয়ার সম্ভাবনা রয়েছে। কোন ব্যক্তি যদি চিকিৎসকের উপর হামলা করে তাহলে তার পাঁচ বছরের জেল হবে। কেউ যদি হাসপাতালে আক্রমণ করে তাহলে তার পাঁচ লক্ষ টাকা জরিমানা করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় বিএমএ-র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী। 

কুমিল্লা বিএমএ আয়োজিত চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিল আজ কুমিল্লা মডার্ন কমিউনিটি সেন্টারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা বিএমএ-র যুগ্ম সম্পাদক ও কুমিল্লা স্বাচিপ-র সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ আব্দুল আউয়াল সোহেল এর সঞ্চালনায় এবং কুমিল্লা বিএমএ এবং কুমিল্লা স্বাচিপের সভাপতি ডা. আব্দুল বাকী আনিস এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএমএ-র সমাজকল্যাণ সম্পাদক ডা. মো. সোহেল মাহমুদ ভাই, কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. মহসিন-উজ-জামান চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা বিএমএ-র সাধারণ সম্পাদক ডা. মো. আতাউর রহমান জসিম ভাই, কুমিল্লা বিএমএ-র সাবেক সভাপতি ডা. ইকবাল আনোয়ার, কুমিল্লা বিএমএ-র সহসভাপতি ও কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কুমিল্লা স্বাচিপ-র সংগ্রামী সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম মোর্শেদ, কেন্দ্রীয় বিএমএ-র সমাজকল্যাণ সম্পাদক ডা. মো. সোহেল মাহমুদ, কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. মহসিন-উজ-জামান চৌধুরী।

ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী বলেন, আগামী আগষ্টে সরকার ৩৯ তম বিসিএসের মাধ্যমে ৫০০০ চিকিৎসক নিয়োগ দিতে যাচ্ছে যার নিয়োগ প্রক্রিয়া অক্টোবরের মধ্যে সম্পন্ন করা হতে পারে। ঈদুল আযহার পূর্বে ডিপিসির মাধ্যমে সহকারী অধ্যাপক, সহকারী পরিচালক পদে পদোন্নতি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গণবদলির ব্যাপারেও স্বাস্থ্যমন্ত্রীর সাথে কথা হয়েছে বলেও তিনি জানান। 

সভাপতির বক্তব্যে কুমিল্লা বিএমএ ও কুমিল্লা স্বাচিপ সভাপতি ডা. আব্দুল বাকী আনিস কুমিল্লা বিএমএ আয়োজিত চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিলে অংশগ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানান। যারা এই অনুষ্ঠানকে সার্থক করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিসিএস স্বাস্থ্য ক্যাডারে প্রথম হওয়া উর্মিতার গল্প

বিসিএস স্বাস্থ্য ক্যাডারে প্রথম হওয়া উর্মিতার গল্প

মেডিভয়েস রিপোর্ট: ৩৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে প্রথম হয়েছেন উর্মিতা দত্ত। তিনি ঢাকা মেডিকেল…

থাইরোটক্সিকোসিস চিকিৎসায় নতুন অধ্যায়ের সূচনা!

থাইরোটক্সিকোসিস চিকিৎসায় নতুন অধ্যায়ের সূচনা!

এক বছর ধরে পঞ্চাশোর্ধ্ব এক নারী থাইরোটক্সিকোসিস (Thyroitoxicosis) আক্রান্ত। সঠিকমাত্রায় carbimazole দিয়ে…

জাতিসংঘ মিশনে যাচ্ছেন ১২ চিকিৎসক

জাতিসংঘ মিশনে যাচ্ছেন ১২ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর Formed Police (FPU) মিশনে মেডিকেল অফিসার হিসেবে গমনের…

৩২৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের সুপারিশ  

৩২৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের সুপারিশ  

মেডিভয়েস রিপোর্ট : ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম…

চ্যানেল নাইন আলোকিত জ্ঞানী ২০১৮ চ্যাম্পিয়ন মেডিকেল ছাত্র যুবায়ের

চ্যানেল নাইন আলোকিত জ্ঞানী ২০১৮ চ্যাম্পিয়ন মেডিকেল ছাত্র যুবায়ের

মেডিভয়েস রিপোর্টঃ ইসলামী জ্ঞানের মেগা রিয়েলিটি শো চ্যানেল নাইন আলোকিত জ্ঞানী ২০১৮…

ব্লাড ক্যান্সার কেন হয়?

ব্লাড ক্যান্সার কেন হয়?

ব্লাড ক্যান্সার ও তার চিকিৎসা নিয়ে অনেকের অনেক রকম জিজ্ঞাসা থাকে। অনেক…



জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর