ঢাকা      মঙ্গলবার ২৩, অক্টোবর ২০১৮ - ৮, কার্তিক, ১৪২৫ - হিজরী

চলতি বাজেট অধিবেশনে আসছে চিকিৎসক সুরক্ষা আইন

চলতি বাজেট অধিবেশনে চিকিৎসক সুরক্ষা আইন পাস হওয়ার সম্ভাবনা রয়েছে। কোন ব্যক্তি যদি চিকিৎসকের উপর হামলা করে তাহলে তার পাঁচ বছরের জেল হবে। কেউ যদি হাসপাতালে আক্রমণ করে তাহলে তার পাঁচ লক্ষ টাকা জরিমানা করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় বিএমএ-র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী। 

কুমিল্লা বিএমএ আয়োজিত চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিল আজ কুমিল্লা মডার্ন কমিউনিটি সেন্টারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা বিএমএ-র যুগ্ম সম্পাদক ও কুমিল্লা স্বাচিপ-র সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ আব্দুল আউয়াল সোহেল এর সঞ্চালনায় এবং কুমিল্লা বিএমএ এবং কুমিল্লা স্বাচিপের সভাপতি ডা. আব্দুল বাকী আনিস এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএমএ-র সমাজকল্যাণ সম্পাদক ডা. মো. সোহেল মাহমুদ ভাই, কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. মহসিন-উজ-জামান চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা বিএমএ-র সাধারণ সম্পাদক ডা. মো. আতাউর রহমান জসিম ভাই, কুমিল্লা বিএমএ-র সাবেক সভাপতি ডা. ইকবাল আনোয়ার, কুমিল্লা বিএমএ-র সহসভাপতি ও কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কুমিল্লা স্বাচিপ-র সংগ্রামী সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম মোর্শেদ, কেন্দ্রীয় বিএমএ-র সমাজকল্যাণ সম্পাদক ডা. মো. সোহেল মাহমুদ, কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. মহসিন-উজ-জামান চৌধুরী।

ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী বলেন, আগামী আগষ্টে সরকার ৩৯ তম বিসিএসের মাধ্যমে ৫০০০ চিকিৎসক নিয়োগ দিতে যাচ্ছে যার নিয়োগ প্রক্রিয়া অক্টোবরের মধ্যে সম্পন্ন করা হতে পারে। ঈদুল আযহার পূর্বে ডিপিসির মাধ্যমে সহকারী অধ্যাপক, সহকারী পরিচালক পদে পদোন্নতি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গণবদলির ব্যাপারেও স্বাস্থ্যমন্ত্রীর সাথে কথা হয়েছে বলেও তিনি জানান। 

সভাপতির বক্তব্যে কুমিল্লা বিএমএ ও কুমিল্লা স্বাচিপ সভাপতি ডা. আব্দুল বাকী আনিস কুমিল্লা বিএমএ আয়োজিত চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিলে অংশগ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানান। যারা এই অনুষ্ঠানকে সার্থক করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

স্বাস্থ্য অধিদপ্তর ভেঙে যাচ্ছে!

স্বাস্থ্য অধিদপ্তর ভেঙে যাচ্ছে!

মেডিভয়েস রিপোর্ট : শীগ্রই স্বাস্থ্য অধিদপ্তর ভেঙে পুনর্গঠিত হচ্ছে। বিভক্ত হয়ে স্বাস্থ্য শিক্ষা…

তৃতীয় প্রফের পর একবছর পূর্ণ না হলেও দিতে পারবে ফাইনাল প্রফ

তৃতীয় প্রফের পর একবছর পূর্ণ না হলেও দিতে পারবে ফাইনাল প্রফ

মেডিভয়েস ডেস্ক:  মেডিকেলের তৃতীয় প্রফেশনাল পরীক্ষায় পাস করার পর একবছর পূর্ণ হওয়ার…

‘বাচ্চাকে দুধ দিতে হবে না, সকালে দেখবা আমি কী করি’

‘বাচ্চাকে দুধ দিতে হবে না, সকালে দেখবা আমি কী করি’

মেডিভয়েস রিপোর্ট : সারারাত বাচ্চাটি দুধের জন্য কান্নাকাটি করছিল। ওই মেয়ে ফোনে…

সিসিডি কোর্সে ভর্তির ফল প্রকাশ

সিসিডি কোর্সে ভর্তির ফল প্রকাশ

সার্টিফিকেট কোর্স অন ডায়াবেটোলজি –সিসিডির ২৯ তম (জানুয়ারি–জুন সেশনে) ব্যাচে ভর্তির জন্য নির্বাচিত…

হাসপাতালে এসেই ‘মৃত’ সাপ জীবিত!

হাসপাতালে এসেই ‘মৃত’ সাপ জীবিত!

মেডিভয়েস রিপোর্ট : সাপের কামড় খেয়ে রোগী এসে ভর্তি হলো হাসপাতালে। সেই রোগীর…

এবার সরকারকে কিছু দিন : ডাক্তারদের স্বাস্থ্যমন্ত্রী

এবার সরকারকে কিছু দিন : ডাক্তারদের স্বাস্থ্যমন্ত্রী

মেডিভয়েস রিপোর্ট: গত দশবছরে আওয়ামী লীগ সরকার চিকিৎসা খাতে বিশেষ করে চিকিৎসকদের…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর