০৫ জুন, ২০১৮ ০৪:৫০ পিএম

বিএসএমএমইউতে ১০০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণে চুক্তিসই

বিএসএমএমইউতে ১০০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণে চুক্তিসই

মেডিভয়েস রিপোর্ট : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে এক হাজার শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণে হুন্দাইয়ের সাথে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে বিএসএমএমইউ ও কোরিয়ার হুন্দাই ডেভেলপমেন্ট কোম্পানির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন ইস্টাবলিশমেন্ট অফ এ মাল্টি-ডিসিপ্লিনারি এন্ড সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রকল্পের পরিচালক, অধ্যাপক ডা. মোঃ জুলফিকার রহমান খান এবং হুন্দাই ডেভেলপমেন্ট কোম্পানির পক্ষে জেনারেল ম্যানেজার জং চল সিন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ শিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমানসহ আরো অনেকে।

সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ৪ বছরের দীর্ঘ প্রচেষ্টার ফলে ১০০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে।  এই হাসপাতালটি চালু হলে দেশেই রোগীদেরকে আরো উন্নত ও আধুনিক স্বাস্থ্যসেবার সুযোগ-সুবিধাদি প্রদান করা সম্ভব হবে।  

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসা ও গবেষণা কার্যক্রম আরো গতিশীল করতেই এ উদ্যোগ নেয়া হয়েছে।  এছাড়া দেশের রোগীদের বিদেশে গিয়ে চিকিৎসা নেয়ার প্রবণতা কমিয়ে আনার পাশাপাশি উন্নত চিকিৎসাসেবা প্রদানে এ  উদ্যোগ।  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উত্তর দিকে ১২ বিঘা জমির উপর এ হাসপাতাল নির্মাণ করা হবে।

 

 

Add
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি