ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬,    আপডেট ১ ঘন্টা আগে
৩১ মে, ২০১৮ ২০:২৩

ক্যান্সারে আক্রান্ত জাকির বাঁচতে চায়

ক্যান্সারে আক্রান্ত জাকির বাঁচতে চায়

মেডিভয়েস ডেস্ক : যে বয়সে স্কুলে কিংবা বন্ধুদের সাথে পাড়ার খেলার মাঠ থাকার কথা, কিন্তু সে এখন হাসপাতালের বেডে।  লড়ছে ক্যান্সার নামক মরণব্যাধিতে।  বলছিলাম গাইবান্ধার সুন্দরগঞ্জের তেরো বছরের বালক জাকির হোসেনের কথা।  টিউমার থেকে ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর মহাখালী জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি আছে সে।

টাকার অভাবে থেমে আছে তার চিকিৎসা।  খেতে পারছেন নিয়মিত ওষুধও।  জাকির সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের উত্তর সাতগীরি গ্রামের দিনমজুর আঃ মজিদ মিয়ার ছেলে।  এছাড়া জাকির পার্শ্ববর্তী সাতগীরি কাটগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

তার পরিবার জানায়, বিগত পাঁচ বছর আগে জাকিরের কাঁধে ছোট আকারের একটি টিউমার দেখা দেয়।  পরে সেটি প্রতিনিয়ত বাড়তে থাকে তার শরীরে।  কিন্তু টাকার অভাবে ভাল কোন হাসপাতালে চিকিৎসা করাতে পারেনি পরিবার।  বাধ্য হয়ে হোমিওপ্যাথিক ওষুধ খেয়ে দিন কাটিয়েছে জাকির।

এদিকে, জাকিরের শরীরে বেড়ে ওঠা টিউমারটি বিশাল আকার ধারণ করে প্রায় দশ কেজিতে রুপ নিয়েছে।  পরে গত ২৪ মে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  তাকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে শরীরে ক্যান্সারের সন্ধান পান চিকিৎসকরা।  পরে জাকিরকে দ্রুত ঢাকার ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করতে বলে হাসপাতাল কর্তৃপক্ষ।

বর্তমানে সে মহাখালী জাতীয় ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  কিন্তু টাকার অভাবে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও ওষুধ কিনতে পারছেনা তার পরিবার। জাকিরের চিকিৎসার খরচ জোগাতে হিমসিম খাচ্ছেন তার বাবা-মা।  ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছে তিনি।

জাকিরকে সাহায্যে করতে- ০১৭৭০ ৯৯১৬৩৬ (বাবা) ও ০১৭৭৮ ৪৬৫৮২০ (ভাই) এই নাম্বারে।  এছাড়াও আ. মজিদ মিয়া, জনতা ব্যাংক লিমিটেড, বামনডাঙ্গা শাখা, সুন্দরগঞ্জ, গাইবান্ধা ০১০০১৩২১৩৭৬৭১ এই সঞ্চয়ী হিসাব নম্বরে সাহায্য পাঠানো যাবে।

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত