২৬ মে, ২০১৮ ১০:৫৩ পিএম

টাকার অভাবে যেন কোনো মানুষ চিকিৎসা বঞ্চিত না হয়

টাকার অভাবে যেন কোনো মানুষ চিকিৎসা বঞ্চিত না হয়

মেডিভয়েস ডেস্ক: ডাক্তাররা সমাজের একটি গুরুত্বপূর্ণ অংশ। তারা নিজেদের আরাম আয়েশকে উপেক্ষা করে তারা রোগীদের সুস্থ করে তোলেন। অথচ ডাক্তারদের আজ বিভিন্নভাবে লাঞ্ছিত করা হচ্ছে। শনিবার ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ) আয়োজিত রাজধানীর একটি অভিজাত কনভেনশন সেন্টারে চিকিৎসকদের সম্মানে ইফতার মাহফিল ও আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ) সেক্রেটারী বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. ওয়ালিউল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. নজরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আবদুর রউফ। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট টিভি আলোচক মুফতি কাজী ইব্রাহিম। এতে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট ল্যাপারোস্কোপিক সার্জন অধ্যাপক মতিয়ার রহমান, স্বনামধন্য ইউরোলজিস্ট, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. জাহিদ হোসেন, বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আতিয়ার রহমান, বিশিষ্ট বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. শফিকুর রহমান

সাবেক প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রউফ জানান, আপনার দেশের সর্বোচ্চ মেধাবীরা ডাক্তার। আমাদের ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি মানুষও হতে হবে। সৃষ্টিকর্তা যেমন মানুষকে শ্রেষ্ঠ করেছেন তেমনি কিছু দায়িত্বও অর্পণ করেছেন। আমাদের উপর অর্পিত দায়িত্ব ভালোভাবে পালন করতে হবে।

তিনি বলেন, আপনারা একটা সেবামূলক পেশায় নিয়োজিত আছেন। যা অন্যান্য পেশার চেয়ে প্রয়োজনীয়। আপনারা স্ব-স্ব জায়গা থেকে দেশের গরীব, অসহায় ও দুস্থ মানুষদের সেবা করুন। টাকার অভাবে যেন কোনো মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত না হয়। চিকিৎসা ব্যবস্থাকে উন্নত করার জন্য আপনারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করুন।

প্রধান আলোচক মুফতি কাজী ইবরাহীম জানান, পৃথিবীতে আজ বিশৃংখলা বিরাজ করছে। এটা সৃষ্টিকর্তা তৈরি করেননি। এটার জন্য মানুষ দায়ী। দেশের সেবা করার পাশাপাশি সারা পৃথিবীকে শান্ত করার দায়িত্বও আপনাদের নিতে হবে।

তিনি বলেন, রমজান তাৎপর্যপূর্ণ মাস। এটা ‍গুনাহ মাফের মাস। আমরা এ মাসে আল্লাহর ইবাদত বেশি বেশি করব। যাতে যাবতীয় গুনাহ মাফ হয়ে যায়।

তিনি বলেন, সর্বশ্রেষ্ঠ ধর্মগ্রন্থ আল কোরআন এ মাসেই নাযিল হয়েছে। এটা আমাদের জন্য গাইড লাইন। আমাদের উচিত এ মাসে কোরআনকে বুঝে পড়া এবং বাস্তব জীবনে পালন করা।

স্বাস্থ্য অধিদপ্তরের কৈফিয়তনামা

ভুল কাজ করে, ভুল কথা বলে সরকারকে বিব্রত করবেন না

স্বাস্থ্য অধিদপ্তরের কৈফিয়তনামা

ভুল কাজ করে, ভুল কথা বলে সরকারকে বিব্রত করবেন না

  এই বিভাগের সর্বাধিক পঠিত