ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ১ ঘন্টা আগে
২৪ মে, ২০১৮ ০৮:২১

এপিডিসি ও গ্লোবাল ওয়ার্কশপে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির অংশগ্রহন 

এপিডিসি ও গ্লোবাল ওয়ার্কশপে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির অংশগ্রহন 

এশিয়া প্যাসিফিক ডেন্টাল ফেডারেশন এর আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল ৪০তম এশিয়া প্যাসিফিক ডেন্টাল কংগ্রেস ফিলিপিন্সের রাজধানী ম্যানিলায়।  ৭-১১ই মে ৫ দিন ব্যাপী এই কংগ্রেসে সম্মানিত সভাপতি ও মহাসচিবের নেতৃত্বে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি অংশগ্রহণ করে।

এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ৩৫ টি দেশের প্রতিনিধির উপস্থিতিতে আঞ্চলিক ডেন্টিস্ট্রির এ অনুষ্ঠান যেন প্রাণের মেলা হয়ে উঠেছিল। অনুষ্ঠানে অভিনন্দন জানানো হয় নব নির্বাচিত প্রেসিডেন্ট ড. ফার্নান্দো ফার্নান্দেজকে এবং বিদায়ী প্রেসিডেন্ট ড. ক্রিস্টিনা এন্তোনিকে। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এফডিআই এর প্রেসিডেন্ট ড. ক্যাথরিন ক্যাল। তিনি তার বক্তব্যে বাংলাদেশে সাড়ম্বরপূর্নভাবে আয়োজিত ২০ই মার্চের ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে এর কথা উল্লেখ করেন এবং বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডাঃ আবুল কাসেম ও মহাসচিব অধ্যাপক ডাঃ হুমায়ুন কবীর বুলবুলের ভূয়সী প্রশংসা করেন। 

এছাড়া মার্কারি-মুক্ত-ডেন্টিস্ট্রি  গড়ার প্রত্যয়ে ১৪-১৫ই মে প্রায় ২৫ টি দেশের প্রতিনিধিত্বে থাইল্যান্ড এর ব্যাংককে "গ্লোবাল ওয়ার্কশপ" অনুষ্ঠিত হয়। World Alliance For Mercury Free Dentistry এবং UNDP এর যৌথ আয়োজনে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির প্রতিনিধি হিসেবে সেখানে উপস্থিত ছিলেন মহাসচিব অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল।

এ সময় তিনি বাংলাদেশে মার্কারি মুক্ত ডেন্টিস্ট্রি  গড়ে তোলার জন্য চলমান বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন এবং ২০২০ সালের মধ্যে বাংলাদেশকে মার্কারিমুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত