১৫ মে, ২০১৮ ১২:৪১ এএম

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ক্ষমতা নিয়ে প্রজ্ঞাপন জারি

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ক্ষমতা নিয়ে প্রজ্ঞাপন জারি

মেডিভয়েস রিপোর্ট: উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালের চিকিৎসকদের উপস্থিতি ও জনগণকে অধিকতর স্বাস্থ্যসেবা প্রদানের নিমিত্তে জারি করা আদেশে বলা হয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল জুনিয়র কনসালটেন্ট ও মেডিকেল অফিসারকে অবশ্যই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে নিয়ন্ত্রণকারী কর্মকর্তা হিসেবে মান্য করতে হবে।

তার সকল বৈধ আদেশ/নিষেধ মেনে চলতে হবে। তার বিনা অনুমতিতে কর্মস্থল ত্যাগ করা যাবে না। কর্মস্থল বলতে উপজেলার ভৌগোলিক অধিক্ষেত্র বুঝাবে। এদেশে প্রচলিত নিয়মে তাকে সম্বোধন করতে কেউ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার আদেশ বা নিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের চিকিৎসা দেয়ার ক্ষেত্রে কোনো শিক্ষকের কোনরূপ অবহেলা বা গাফিলতি বা অনুপস্থিতি ইত্যাদির ক্ষেত্রে পরিচালক বিষয়টি লিখিতভাবে অধ্যক্ষকে অবহিত করবেন এবং মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর ও মন্ত্রণালয়ে অনুলিপি দেবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বাধ্যতামূলকভাবে কর্মস্থলে অবস্থান করতে হবে এবং উপজেলার ভৌগোলিক অধিক্ষেত্রের বাইরে যেতে হলে সংশ্লিষ্ট সিভিল সার্জনের অনুমতি গ্রহণ করতে হবে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত