১৩ মে, ২০১৮ ১১:৪২ এএম

নার্স দিবস উপলক্ষ্যে বিএনএ সিলেট শাখার সভা অনুষ্ঠিত

নার্স দিবস উপলক্ষ্যে বিএনএ সিলেট শাখার সভা অনুষ্ঠিত

নার্সিং পেশায় একদিকে যেমন মানুষের সেবা করা যায়, তেমনি ভবিষ্যৎও উজ্জ্বল। হাসিমুখেই রোগীদের সেবা দিতে হবে। রোগীদের সেবায় আরো যত্নবান হতে হবে। রোগীদের বিছানা পরিষ্কার আছে কিনা কিংবা তাদের কোনো অসুবিধা হচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখতে হবে। রোগীদের সেবা দিয়ে সুস্থ করে তোলার মতো আনন্দ ও সন্তুষ্টি যে কতটা তা বলে প্রকাশ করা যায় না। তাই শুধু দাবি, চাওয়া, না পাওয়া, অভাব ও কষ্টের কথা না ভেবে, অসুস্থ মানুষকে সেবা দেয়াটা সুন্দর, পরম শান্তি ও সন্তুষ্টি মনে করে সামর্থ্যরে সবটুকু দিয়েই হাসিমুখে রোগীর সেবায় আরো যত্নবান হতে হবে।
  
জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেন গত শনিবার (১২ মে) আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষ্যে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
 
দিবসটি উপলক্ষ্যে বিএনএ সিওমেক শাখার উদ্যোগে নগরীতে র‌্যালি করা হয়। র‌্যালিটি মেডিকেল থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেডিকেলের সেমিনার কক্ষে গিয়ে এক সভায় মিলিত হয়। সভায় আধুনিক নার্সিং পেশার রুপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেল এক জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

নার্সেস এসোসিয়েনের সিওমেক শাখার সভাপতি শামিমা নাছরিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেডিকেলের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ.কে মাহবুবুল হক, সিলেট নার্সিং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফয়সল আহমদ চৌধুরী, সিওমেক হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক শিউলী আক্তার ও উপসেবা তত্ত্বাবধায়ক ইলা রানী দেব।

  এই বিভাগের সর্বাধিক পঠিত