৩০ মার্চ, ২০১৮ ১২:২৫ এএম

সোসাইটি অব মেডিসিনের প্রেসিডেন্ট প্রফেসর ডা. বিল্লাল আলম

সোসাইটি অব মেডিসিনের প্রেসিডেন্ট প্রফেসর ডা. বিল্লাল আলম

বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের প্রেসিডেন্ট হিসাবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান  প্রফেসর ডা. বিল্লাল আলম। বুধবার বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে তিনি ২৩৬ ভোট পেয়ে বিপুল ব্যবধানে প্রেসিডেন্ট নির্বাচিত হন। 

বৃহস্পতিবার সকালে মেডিসিন সেমিনার রুমে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রফেসর ডা. বিল্লাল আলম বলেন,  নবীনদের জন্য পথ মসৃণ করতে ও মেডিকেল সেক্টরের সমস্যাগুলোর সমাধানে আমি সর্বাত্মক চেষ্টা চালাব।

তিনি ডাক্তারদের প্রচুর পড়াশোনার ওপর গুরুত্বারোপ করে বলেন, তোমরা পড়ো, পড়ো এবং পড়ো। সর্বপ্রকার দলমতের উর্ধে উঠে মানুষের চিকিৎসাসেবা দিতে হবে। প্রচুর পরিমাণে জ্ঞানার্জন করতে হবে। যে সমাজে জ্ঞানের কদর নাই, সেখানে গুণী মানুষ জন্মাবে না।  সর্বোপরি, সোসাইটির জন্য, ডাক্তার সমাজের ভালোর জন্য যা যা করণীয়, তা তিনি করতে সচেষ্ট থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। 

প্রসঙ্গত, ডা. বিল্লাল আলম স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ৮ম ব্যাচের একজন ছাত্র ছিলেন। এ মেডিকেল থেকে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট তিনি। এছাড়াও তিনি সন্ধানীর কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি। এছাড়াও তিনি সোসাইটির তিনবার জয়েন্ট সেক্রেটারি ও তিনবার সেক্রেটারির দায়িত্ব পালন করেন। 

প্রিন্সিপ্যাল ডা. বিল্লাল আলম স্যারকে মেডিভয়েস পরিবারের পক্ষ প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।  

  এই বিভাগের সর্বাধিক পঠিত