ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ১ ঘন্টা আগে
২১ মার্চ, ২০১৮ ২১:৩৯

ডেন্টাল সার্জনদের জন্য ডেন্টাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে: স্বাস্হ্যমন্ত্রী

ডেন্টাল সার্জনদের জন্য ডেন্টাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে: স্বাস্হ্যমন্ত্রী

বাংলাদেশ ডেন্টাল সোসাইটির উদ্যোগে পেপসোডেন্ট (ইউনিলিভার) এর সহযোগীতায় ২০ মার্চ ২০১৮ মঙ্গলবার World Oral Health Day উদযাপন উপলক্ষে দিনব্যাপী ডেন্টাল সার্জনদের একটি সুবিশাল মিলনমেলার আয়োজন করেছে।

সারাদেশ থেকে আগত প্রায় পাঁচ হাজার ডেন্টাল সার্জনদের অংশগ্রহণে আকর্ষণীয় এই অনুষ্ঠানের শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ নাসিম এমপি।

প্রধান অতিথির বক্তব্যে জনাব নাসিম বলেন,“অচিরেই বাংলাদেশে একটি স্বয়ংসম্পূর্ণ ডেন্টাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।” 

বিশেষ অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি বলেন,“বাংলাদেশে বহু এসোসিয়েশন রয়েছে,তথাপি বাংলাদেশ ডেন্টাল সোসাইটি সবচেয়ে সেরা কারন এত বড় সমাবেশ, এত জাঁকজমকপূর্ণ আয়োজন আর কোন এসোসিয়েশন করতে পারেনি। এই বর্তমান সোসাইটি তার কর্মঠ পরিশ্রমের মাধ্যমে সফল হয়েছে এটা তারই ধারাবাহিকতা।” 

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে ছিলেন আন্তর্জাতিক ডেন্টাল ফেডারেশন এর মাননীয় সভাপতি ডা. ক্যাথরিন কেল, মাননীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত।

অধ্যাপক ডা. মোঃ আবুল কাসেমের সভাপতিত্বে ও মহাসচিব ডা. হুমায়ুন কবীর বুলবুলের তত্বাবধানে সায়েন্টিফিক সেমিনার, প্রামাণ্য চিত্র প্রদর্শন, কৃতি ছাত্রছাত্রীদের সম্মাননা পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠিত আকর্ষণীয় এই উদযাপন সকলের প্রশংসা কুড়িয়েছে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত