ঢাকা      বৃহস্পতিবার ১৭, জানুয়ারী ২০১৯ - ৪, মাঘ, ১৪২৫ - হিজরী

রাজশাহী ডেন্টাল সোসাইটি

নির্বাহী কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে মামলা

বাংলাদেশ ডেন্টাল সোসাইটির রাজশাহী জেলা কার্যনির্বাহী কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে মামলা করা হয়েছে। গত রোববার (১৮ মার্চ) রাজশাহী সদর সিনিয়র সহকারি জজ আদালতে মামলাটি দায়ের করে ডেন্টাল চিকিৎসক মাহফুজুর রহমান রাজ।

আদালতের বিচারক নজরুল ইসলাম মামলাটি গ্রহন করে আগামী ২৪ এপ্রিল পরবর্তি দিন ধার্য করেছেন বলে বাদি পক্ষের আইনজীবী ইবনুল ওয়াক্ত ইবসেন জানিয়েছেন।

তিনি বলেন, গত বছরের ১৮ অক্টোবর ডেন্টাল সোসাইটির রাজশাহী জেলা কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ৪০ সদস্যের এ কমিটিতে সভাপতি করা হয় নাহিদ খুররম চৌধুরীকে এবং সাধারণ সম্পাদক হন আসাদ পলাশ। কিন্তু এ কমিটি গঠনে গঠনতন্ত্র অনুসর করা হয়নি। নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের নিয়ম থাকলে সেটি না করায় অনেকেই এই কমিটিতে সুযোগ পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন। এ কারণে বাদি এ কমিটি বাতিল করে গঠনতন্ত্র অনুসরন করে নির্বাচনের মাধ্যমে কমিটি করতে আদালতে মামলা করেছেন।

মামলার বাদি চিকিৎসক মাহফুজুর রহমান রাজ বলেন, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির রাজশাহী জেলা কমিটি করার বিষয়ে নতুন পুরাতন দুই সংবিধানেই বলা রয়েছে একমাত্র নির্বাচনের মাধ্যমে কমিটি হতে হবে। তারপর সেই কমিটিকে কেন্দ্রীয় সোসাইটির ইসি কমিটি অনুমোদন দিলে তারা কাজ শুরু করবে। এটা কোন একক নেতার অনুমোদনে হবার বিধান নাই। সেই হিসাবে রাজশাহী জেলা কমিটি অবৈধ। নিয়মতান্ত্রিকতা ও সচ্ছতা প্রতিষ্ঠা করার যে স্বপ্ন, তার বাধ্যবাধকতা থেকেই বিবেকের তাড়নায় এই মামলা করতে বাধ্য হয়েছিল বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন:

 


সংগঠন বিভাগের সর্বাধিক পঠিত

বিদেশে রোগী যাওয়ার প্রবণতা বন্ধ করার চেষ্টা করবো: ডা. এনামুর রহমান

বিদেশে রোগী যাওয়ার প্রবণতা বন্ধ করার চেষ্টা করবো: ডা. এনামুর রহমান

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে ৩০ জানুয়ারি। ওই দিন বেলা তিনটায়…

কিশোরগঞ্জের সৈয়দ নজরুল মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক পরিষদের নতুন কমিটি

কিশোরগঞ্জের সৈয়দ নজরুল মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক পরিষদের নতুন কমিটি

ডা. আব্দুল্লাহ আল মামুনকে সভাপতি ও ডা. রকিবুল ইসলামকে সাধারণ সম্পাদক করে…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর