ঢাকা      শুক্রবার ১৪, ডিসেম্বর ২০১৮ - ৩০, অগ্রাহায়ণ, ১৪২৫ - হিজরী

নিহত পাইলট প্রিথুলার শেষ স্ট্যাটাস ‘খোদা হাফেজ’

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ইউএস বাংলার প্রথম নারী পাইলট প্রিথুলা রশিদ নিহত হয়েছেন। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। ফেসবুকের শেষ স্ট্যাটাসে প্রিথুলা লিখেছিলেন, ‘খোদা হাফেজ’। ইথিওপিয়া বিমানবন্দরে গত ১৮ জানুয়ারি দেয়া ওই স্ট্যাটাসের পর তিনি আর কোনো স্ট্যাটাস লেখেননি।

ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবার বুলে ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে বাংলাদেশে আসার সময় তিনি এ স্ট্যাটাস দিয়েছিলেন। এরপর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি আর কোনো স্ট্যাটাস দেননি। এরপর তিনি শুধু (গত ৩ ফেব্রুয়ারি) তিনি তার প্রিয় বিড়ালকে কোলে নিয়ে একটি ছবি পোস্ট করেছেন।

 ফেসবুক পেজে নিজের সম্পর্কে পৃথুলা লিখেছেন- 'তিনি সাধারণ মেয়ে। তবে অসাধারণ ভালোবাসা রয়েছে উড়োজাহাজ, সাহিত্য ও ভাসমান প্রাণীর প্রতি।' তবে যে উড়োজাহাজকে তিনি ভালোবাসতেন সেই উড়োজাহাজ দুর্ঘটনাতেই সোমবার না ফেরার দেশে চলে গেছেন পৃথুলা। নেপাল থেকে তার মৃত্যুর সংবাদ নিশ্চিত হওয়ার পর বন্ধু ও পরিচিতজনদের শোক বার্তায় ভরে উঠেছে ফেসবুক। 

আরিরাং ফ্লাইং স্কুল ও নর্থ-সাউথ ইউনির্ভার্সিটি থেকে পড়াশোনা করেছেন পৃথুলা। এরপর ২০১৬ সালে যোগ দেন ইউএস-বাংলা এয়ার লাইন্সে। তবে মর্মান্তিক দুর্ঘটনায় শেষ পর্যন্ত অকালে জীবনপ্রদীপ নিভে গেল মেধাবী এ বৈমানিকের।

ফেসবুকে শোকের ছায়া: এদিকে তার মৃত্যুতে ফেসবুকের তার বন্ধুরা গভীর সমবেদনা জানিয়েছেন। তার এক বন্ধু লিখেছেন, ‘ওপারে ভালো থাকুক আপু। একজন লিখেছেন, আমরা গভীরভাবে শোকাহত। প্রিয়জন হারানোর সংবাদ বড় বেদনার।’

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার একটি বিমান কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়ে ২৭ যাত্রী নিহত হয়েছেন। বিমানের থাকা ৭৮ যাত্রী ও ক্রুর মধ্যে ৫০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনের সূত্র দিয়ে বিবিসির প্রতিবেদনের জানানো হয়েছে, সোমবার দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭৮ যাত্রী নিয়ে ছেড়ে যায় বিমানটি।

নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলার বিমানে সিলেটের জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ শিক্ষার্থীর মধ্যে ১১ ছাত্রী, দুই ছাত্র ছিলেন। তাদের সবাই মারা গেছেন এমন আশংকা করা হয়। তবে পরে খবর আসে এদের মধ্যে দুজন বেঁচে আছেন।হতাহতরা সবাই নেপালি বংশোদ্ভূত। কলেজ ছুটিতে নিজ দেশে বেড়াতে যাচ্ছিলেন ওই ১৩ শিক্ষার্থী। মেডিকেল কলেজটিতে নেপালের আড়াইশ শিক্ষার্থী রয়েছেন। রোববার পরীক্ষা শেষ হওয়ায় ওই ফ্লাইটে ১৩ শিক্ষার্থী ছুটিতে বাড়ি ফিরছিলেন।

১৩ শিক্ষার্থী হলেন- সঞ্জয় পাউডাল, সঞ্জয়া মেহেরজান, নিগা মেহেরজান, অঞ্জলি শ্রেষ্ঠ, পূর্ণিমা লুনানি, শ্বেতা থাপা, মিলি মেহেরজান, সারুনা শ্রেষ্ঠ, আলজিনা বড়াল, চারু বড়াল, আশনা সাকিয়া, প্রিন্সি ধামি ও সামিরা বায়ানজানকর।

বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়ে হাসপাতালে রয়েছেন ২২ জন। তাদের মধ্যে ২৫ জন বাংলাদেশি।

সংবাদটি শেয়ার করুন:

 


জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

সংসদ নির্বাচনে সর্বকনিষ্ঠ প্রার্থী ডা. সানসিলা

সংসদ নির্বাচনে সর্বকনিষ্ঠ প্রার্থী ডা. সানসিলা

মেডিভয়েস রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবচেয়ে কনিষ্ঠ প্রার্থী হিসেবে বিএনপির মনোনীত ধানের…

ছোটবেলায় ইচ্ছা ছিল ডাক্তার হবো: শেখ হাসিনা

ছোটবেলায় ইচ্ছা ছিল ডাক্তার হবো: শেখ হাসিনা

মেডিভয়েস রিপোর্ট:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমার ছোটবেলায় ইচ্ছা ছিল ডাক্তার হবো। এসএসসি পরীক্ষা…

১০৭ চিকিৎসকের সাক্ষাৎকার শুরু ১৯ ডিসেম্বর

১০৭ চিকিৎসকের সাক্ষাৎকার শুরু ১৯ ডিসেম্বর

বিসিএস (স্বাস্থ) ক্যাডার/সিভিল সার্ভিসের কর্মকর্তাদের সিভিল সার্জন পদে পদায়নের জন্য ফিটলিস্ট প্রণয়নের…

হবু চিকিৎসকের পাশে দাড়ালেন চিকিৎসকরা

হবু চিকিৎসকের পাশে দাড়ালেন চিকিৎসকরা

মেডিভয়েস রিপোর্ট: সিরাজগঞ্জের বেলকুচির প্রত্যন্ত অঞ্চলের ছেলে আরিফুল ইসলাম। বাবা একজন চা…

বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসকদের জন্য নীতিমালা

বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসকদের জন্য নীতিমালা

যথাযথ অনুমোদন না নিয়ে বাংলাদেশে দীর্ঘদিন অবস্থান করে চিকিৎসা পেশায় নিয়োজিত রয়েছেন…

ভুটানকে বিনামূল্যে ২০ কোটি টাকার ওষুধ দিলো বাংলাদেশ

ভুটানকে বিনামূল্যে ২০ কোটি টাকার ওষুধ দিলো বাংলাদেশ

ভুটানকে বিনামূল্যে ২০ কোটি টাকার ২৫৮ ধরনের ওষুধ দিয়েছে বাংলাদেশ।  মঙ্গলবার (১১ ডিসেম্বর)…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর