ঢাকা      বৃহস্পতিবার ১৮, জুলাই ২০১৯ - ২, শ্রাবণ, ১৪২৬ - হিজরী



অধ্যাপক ডা. রাশিদা বেগম

ইনফার্টিলিটি বিশেষজ্ঞ


বিশ্ব নারী দিবস, কী হয় এ দিবসে ?

বিশ্ব নারী দিবস।

কী হয় এ দিবসে? নারীর জন্য equality and justice, নারীর ক্ষমতায়ন, সুস্বাস্থ্য- এসবের পরিকল্পনা ও বাস্তবায়নের কাঠামো নিয়ে আলোচনা। ২০১৮ এর থিম " Press for progress".

মিস্টার ফয়েজ আহমেদ চৌধুরী, ইন্ডাস্ট্রিয়ালিস্ট খুব ভোরে উঠেই নারী দিবসের প্রোগ্রামে যেতে হবে বলে মানসীকে রাতেই তাড়া দিয়ে রেখেছে। মাস্টার্স করা মানসী ব্যবসায়ী ব্যস্ত স্বামীর দিনরাত যাতে সুন্দর কাটে তাই কোন চাকুরীতে গেল না। এত টিপ টপ গোছালো প্রকৃতির মানসীও উঠতে বসতে ফয়েজ আহমেদের ধমকের উপরেই থাকে। মেইড এর হাতের রান্না তার মোটেই পছন্দ নয়। মানসীর ভাল রান্নার সামান্য ব্যত্যয় ক্ষমার অযোগ্য।

৮ মার্চ স্বামী বিশাল বক্তৃতার জন্য গেলো, একটু তড়িঘড়িতে ডিম পোচের কুসুমটা ফেটে গেল। সে ডিম আর ফয়েজ আহমেদের পেটে না গিয়ে মানসীর মুখায়বে গেল। কোট পরার জন্য হাত দু'টো প্রসারিত করলে মানসী কোট পরিয়ে দিল।

মিটিং শেষে নিজ অফিসে ঢুকে প্রাইভেট সেক্রেটারীর অফিসিয়াল যত্ন আত্তিরে গা ভিজিয়ে তৃপ্তির ঢেকুর তুলতে তুলতে নিজ বক্তৃতার ভূয়সী প্রশংসায় মেতে উঠল। প্রাইভেট সেক্রেটারী কনাকে আশ্বস্ত করল, "নারী দিবসের প্রতিজ্ঞা কোন নারীকেই আমরা অধিকার বঞ্চিত হতে দেব না। দেখ তোমার বাবার চিকিৎসা, ছোট ভাইয়ের লেখাপড়া সব তুমিই চালিয়ে যাবে। তুমি শুধু আমার দিকটা দেখ"।

মানসীকেও শেয়ার করতে ভুলল না। এক হাতে কনাকে জড়িয়ে ধরে আর এক হাতে ফোনটা নিয়ে টানা বলে গেল, "মানসী নারীর অধিকারে আমার বক্তৃতা ফাটাফাটি হয়েছে। আজ রাতে তোমাকে আর কষ্ট করে রান্না করতে হবে না। ওয়েস্টিনে বুকিং দিয়েছি। বাচ্চাদের নিয়ে রেডি থেকো"।

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর