২৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০৯:৪১ এএম

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বিদেশে চিকিৎসা গ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বিদেশে চিকিৎসা গ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদেশে চিকিৎসা গ্রহণ না করার দাবি জানিয়েছে নাগরিক পরিষদ নামের একটি সংগঠন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির এক মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে  দেশে চিকিৎসা গ্রহণ করার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, আপনার এ দেশের চিকিৎসা ব্যবস্থা উন্নত করুন, যেন দেশের কারও বিদেশে চিকিৎসা নিতে না হয়। বিদেশে চিকিৎসার কারণে দেশের লাখ লাখ টাকা বাইরে চলে যাচ্ছে। এতে সরকার ও দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী বিদেশে চিকিৎসা করাবেন না বলে ঘোষণা দেওয়ার পরও গতবছর যুক্তরাষ্ট্র সফরকালে গলব্লাডারে (পিত্তথলী) অস্ত্রোপচার করিয়েছেন। রাষ্ট্রপতিও কয়েকদিন আগে সিঙ্গাপুরে চোখের চিকিৎসা করিয়েছেন। তাদের বিদেশে চিকিৎসাসেবা নেওয়ার  মাধ্যমে প্রমাণিত হয়, দেশের জনগণের স্বাস্থ্য ও চিকিৎসার মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার  ব্যর্থ হয়েছে।

দেশের স্বাস্থ্য ও চিকিৎসাক্ষেত্রে বরাদ্দকৃত বাজেটে লুটপাট চলছে এমন অভিযোগ করে বক্তারা বলেন, স্বাস্থ্য ও চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। যে সরকার জনগণের এসব অধিকার নিশ্চিত করতে পারে না, তারা গণবিরোধী ও জনস্বার্থবিরোধী।’

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দিন, হারুন উর রশিদ খান, খাইরুল ইসলাম, মাকছুদ আলম চৌধুরী প্রমুখ।

বাংলা ট্রিবিউন

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি