১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০৪:৫৬ পিএম

চিকিৎসকরা জনগণের মনে জায়গা করে নিতে পারছিনা কেন?

চিকিৎসকরা জনগণের মনে জায়গা করে নিতে পারছিনা কেন?

চিকিৎসকদের ব্যাপারে জনসাধারণের মনে নেগেটিভ ইমেজ গড়ে উঠেছে। আমাদের এই নেগেটিভ ইমেজ সাধারণ জনগণের মন থেকে দূর করতে হবে। আমরা জনগণকে সেবা দেই কিন্তু তাদের মনে জায়গা করে নিতে পারছিনা, কেন?

আমরা রোবটের মত শুধু আমাদের দায়িত্ব পালন করি, আমাদের দায়িত্ব পালনের পাশাপাশি রোগীদের প্রতি আরো সিমপ্যাথি দেখাতে হবে। তাদেরকে সময় দিতে হবে, তাদের কথা শুনতে হবে মন দিয়ে, তাদের ভালভাবে সম্ভাষণ করতে হবে, তাদের মাথায় হাত বুলাতে হবে, তাদের মন জয় করে নিতে হবে।

সাংবাদিকদের সাথে আমাদের যে দূরত্ব তৈরি হয়েছে তা দূর করতে হবে। বিভাগীয়, জেলা, উপজেলা এবং বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোর উচিৎ প্রতি মাসে সাংবাদিকদের নিয়ে বসে গত এক মাসে তাদের স্বাস্থ্য প্রতিষ্ঠান কি কি সেবা দিয়েছে তা অবহিত করা। কি কই সমস্যা আছে, সমস্যা দূরীকরণে কি কি পদক্ষেপ নেয়া হয়েছে, জনবলের সংকট আছে কি না তা জানাতে হবে।

আমরা শুধু আমাদের দায়িত্ব পালন করেই অনেক কিছু করে ফেলেছি ভাবি কিন্তু আমরা যা করেছি, যা করতে পারিনি, কেন পারিনি তা তো সাধারণ জনগণকে জানাতে হবে। সবার সাথে সুসম্পর্ক তৈরি করতে হবে, সৌহার্দপূর্ণ পরিবেশ তৈরি করতে হবে তাহলে আমাদের এই নেগেটিভ ইমেজ দূর হয়ে ধীরে ধীরে পজিটিভ ইমেজ গড়ে উঠবে সবার মানসপটে।

সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত