ঢাকা      বৃহস্পতিবার ২৪, মে ২০১৮ - ১০, জ্যৈষ্ঠ, ১৪২৫ - হিজরী

দায়িত্ব পালন যুগ্ম সচিব পদে বিদায় বেলায় সিনিয়র স্টাফ নার্স

নার্সিং পদ বিন্যাসে অব্যবস্থাপনা নিরসনের জন্য গতকাল সচিবালয়ে এক বৈঠকে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্ম নাসিম।

 

জানা যায়, নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের পরিচালক পর্যায়ের কর্মকর্তারা যুগ্ম ও উপ সচিব পদ মর্যাদার চাকরি করে আসছেন। অথচ অবসর গ্রহণের মাধ্যমে বিদায় বেলায় নিয়ে যান সিনিয়র স্টাফ নার্স পদ। দীর্ঘদিন ধরে নার্সিং পদ বিন্যাস না হওয়ায় সিনিয়র স্টাফ নার্সরা পদোন্নতি থেকে বঞ্চিত হয়ে আসছেন। তাদেরকে নিজ বেতনে অধিদপ্তরসহ বিভিন্ন নার্সিং কলেজ, হাসপাতালে শীর্ষ পদে নিয়োগ দেয়া হচ্ছে। তারা পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালক, অধ্যক্ষ, নার্সিং সুপারসহ বিভিন্ন কর্মকর্তার পদে দায়িত্ব পালন করলেও মূল পদ হলো সিনিয়র স্টাফ নার্স।

 

সদ্য বিদায়ী এক নার্স বলেন, যুগ্ম ও উপ সচিব পদমর্যাদা পদে দায়িত্ব পালন করে গেলাম, বিদায়ের বেলায় অবসরের যে নির্দেশনা দেওয়া হয়েছে সেখানে উল্লেখ আছে সিনিয়র স্টাফ নার্স। এটা আমাদের জন্য একটা ডেথ সার্টিফিকেট।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিষয়টি অমানবিক। এতদিন কেন এটার সমাধান করা হয়নি। এ সময় সেখানে উপস্থিত নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে সংকট নিরসনের নির্দেশ দেন মোহাম্মদ নাসিম।

 

 

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর