বুধবার ২১, ফেব্রুয়ারী ২০১৮ - ৯, ফাল্গুন, ১৪২৪ - হিজরী



ডা. কামরুল হাসান সোহেল

কার্যকরী সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ


সিলেট ওসমানী মেডিক্যালের ৩৬তম ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত

সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের ৩৬ তম ব্যাচের দুই দিন (৯ ও ১০ ফেব্রুয়ারি) ব্যাপী পুনর্মিলনী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। পুনর্মিলনী অনুষ্ঠানে সিওমেক-৩৬ ব্যাচের সদস্যরা তাদের পরিবার-পরিজন নিয়ে আনন্দ উদযাপনের জন্য পুনর্মিলনীতে উপস্থিত হয়।

অনুষ্ঠান শুরু হয় ৯ফেব্রুয়ারি, সকাল ১০ টায় আম্বরখানায় থ্রিস্টার হোটেল নুরজাহান গ্র‍্যান্ড এ সবাই এস মিলিত হওয়ার মধ্য দিয়ে। এরপর দুপুর ১২ টায় সবাই গাড়ি বহর নিয়ে আলী বাহার টি বাংলো এবং তৎসংলগ্ন লেকের পাশে ঘুরতে যায়। দুপুর ২:৩০ টায় আলী বাহার টি বাংলোতে সবাই মিলে গ্র‍্যান্ড লাঞ্চ করেন। বিকাল ৪ টায় ছিল বাচ্চাদের জন্য বিভিন্ন খেলার ইভেন্টের আয়োজন। যেমন: বোলিং, শুটিং, ডার্ট, বাস্কেটবল, গলফ এর আয়োজন। বাচ্চারা আনন্দ নিয়ে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে। তাছাড়া সিওমেক-৩৬ ব্যাচের সদস্যদের স্বামী/স্ত্রীদের জন্য ও ছিল বিভিন্ন ইভেন্টের আয়োজন।

সন্ধ্যায় ছিল পিঠা, ফুচকা, পেঁয়াজু, কফি সাথে ছিল বাচ্চাদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ, গান, কবিতা আবৃত্তি এতে অংশগ্রহণ করে সিওমেক-৩৬ ব্যাচের সদস্যদের ছেলে মেয়েরা। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে খেলার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়। সিওমেক-৩৬ ব্যাচের যারা এই পুনর্মিলনীতে নাম রেজিস্ট্রেশন করেছে তাদের সবার জন্য ছিল ব্যাক প্যাকে ক্রেস্ট সহ আকর্ষণীয় গিফট সম্বলিত কিটস।

আলী বাহার থেকে রাত ৭ টায় সবাই হোটেলে ফেরত আসে। রাত ৯ টায় ছিল গ্র‍্যান্ড ডিনার। এতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ডা. এন কে সিনহা, উপাধ্যক্ষ, এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ সিলেট। গ্র‍্যান্ড ডিনারের শুরুতে বিশালাকার কেক কাটা হয়। গ্র‍্যান্ড ডিনারের পাশাপাশি ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এতে গান পরিবেশন করে স্থানীয় দুই জনপ্রিয় শিল্পী এবং সিওমেক-৩৬ ব্যাচের ডা. সুমন্ত কুমার সাহা, ডা. অনিক পোদ্দার, ডা. শমসের তবরিজ খান মুরাদ, ডা. অমিত সিনহা, ডা. রাজিয়া সুলতানা শোভা। অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় ছিল ডা. বেনজীর হক পান্না এবং ডা. সুমন্ত কুমার সাহা। অনুষ্ঠান শেষ হয় ম্যাজিক বক্স খেলার মধ্য দিয়ে রাত ২ টায়।

পরদিন সকাল ৯ টায় ছিল সবার জন্য গ্র‍্যান্ড বুফে ব্রেকফাস্টের আয়োজন হোটেল নুরজাহান গ্র‍্যান্ডে। তারপর সবাই মিলে সিওমেক এর ক্যাম্পাসে উপস্থিত হয়ে বর্ণিল র‍্যালী বের করে। র‍্যালীটি ক্যাম্পাসের গোল চত্ত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের শহীদ ডা. কান্তি লালা হোস্টেল, দিলরুবা হোস্টেল, শাহজালাল হোস্টেল, শহীদ কর্ণেল জিয়া হোস্টেল এবং ইন্টার্ন হোস্টেল ঘুরে আবার গোল চত্ত্বরে এসে শেষ হয়।

র‍্যালী শেষে সবাই কলেজের লেকচার গ্যালারি-৩ স্মৃতিচারণায় মেতে উঠে এইখানে ডা. বিলকিস সুলতানা, ডা. কামরুল হাসান সোহেল, ডা. নাজমুল আলম, ডা. দেবরাজ চৌধুরী, ডা. মোস্তফা খালিদ আহমেদ জায়গীরদার, ডা. আব্দুল মোক্তাদির কোরেশী, ডা. শামসুদ্দোহা ভূঁইয়া লাহিন, ডা. জেসমিন সুলতানা, ডা. আশরাফুল ইসলাম রানা, ডা. ফারজানা আক্তার নুপুর, ডা. নুর মোহাম্মদ শরীফ আস শামস অভি সহ অন্যরা স্মৃতিচারণা করেন। সবাই আয়োজক ডা. মারুফ আহমেদ, ডা. মির্জা ওমর বেগ প্রবাল, ডা. নাজমুল আলম, ডা. দেবরাজ চৌধুরী, ডা. মোস্তফা খালিদ আহমেদ জায়গীরদার সহ অন্যান্য আয়োজকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে, তাদের এই সুন্দর আয়োজনের জন্য তাদের ধন্যবাদ জানায়। প্রতিবছর আয়োজনের জন্য আশা ব্যক্ত করেন সবাই। স্মৃতিচারণা পর্বের মধ্য দিয়ে শেষ হয় দুই দিন ব্যাপী পুনর্মিলনী উৎসবের, ভাংগে মিলন মেলা।

সংবাদটি শেয়ার করুন:

 



ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত

অভিনেতা অধ্যাপক ডা. এজাজ এখন ডিএমসির নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান

অভিনেতা অধ্যাপক ডা. এজাজ এখন ডিএমসির নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান

ইলিয়াস হোসেন : ঢাকা মেডিকেল কলেজের নিউক্লিয়ার মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পেলেন অধ্যাপক ডা.…

রংপুর মেডিকেলে র‌্যাগিংয়ের নামে অত্যাচার, দুই ছাত্রী হাসপাতালে

রংপুর মেডিকেলে র‌্যাগিংয়ের নামে অত্যাচার, দুই ছাত্রী হাসপাতালে

রংপুর মেডিক্যাল কলেজের মহিলা হোস্টেলে ছাত্রলীগ নেত্রীদের র‌্যাগিংয়ের নামে ছাত্রীদের ওপর অমানুষিক…

ঢামেকের অধ্যক্ষ হলেন অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ

ঢামেকের অধ্যক্ষ হলেন অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ

ইলিয়াস হোসেন :  দেশের ঐতিহ্যবাহী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) এর নতুন অধ্যক্ষ হিসেবে…

শুধু বই পড়ে ভালো ডাক্তার হওয়া যায় না: অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ

শুধু বই পড়ে ভালো ডাক্তার হওয়া যায় না: অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ

ইলিয়াস হোসেন: সমাজের মানুষ যখন আপনার স্বীকৃতি দেবে, আপনার রোগীরা যখন ভালো বলবে,…

হার্ট অ্যাটাকে মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু

হার্ট অ্যাটাকে মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫ম বর্ষের ছাত্র শাহিদুল ইসলাম শাহিদ আজ সকাল ১০টায়…

পূর্ণ কর্মবিরতিতে নামছেন এসএসএমসি’র অনারারী মেডিকেল অফিসারগণ

পূর্ণ কর্মবিরতিতে নামছেন এসএসএমসি’র অনারারী মেডিকেল অফিসারগণ

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন ইন্টার্ন চিকিৎসকে দেওয়া অমানবিক…












জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর