ঢাকা      বুধবার ২১, অগাস্ট ২০১৯ - ৫, ভাদ্র, ১৪২৬ - হিজরী

থাইল্যান্ডের অর্থায়নে প্রশিক্ষণের সুযোগ সরকারি চিকিৎসকদের

থাইল্যান্ডের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অধীনে প্রশিক্ষণ কোর্সে অংশ নিতে বাংলাদেশি সরকারি চিকিৎসক/কর্মকর্তাদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করেছে স্বাস্থ্য অধিদফতর। প্রশিক্ষণে অর্থায়ন করছে থাইল্যান্ডের রাজকীয় সরকার। সর্বনিম্ন এক মাস থেকে দুই বছর মেয়াদে বিভিন্ন বিষয়ে এ প্রশিক্ষণ কর্মসূচি আগামী মার্চ থেকে শুরু হবে। সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর

আগ্রহী চিকিৎসকদের আগামী ২৩ জানুয়ারির মধ্যে পরিচালক (চিকিৎসা, শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদের কাছে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন পাঠাতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিভিন্ন মেয়াদে যে সব বিষয়ে প্রশিক্ষণ কর্মসূচি পরিচালিত হবে তা হলো- ২২ মে থেকে ২৮ জুন মেয়াদে স্ট্রেন্দেনিং হেলথ সিষ্টেম : কি কন্ট্রিভিউশন টু সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) ট্রপিক্যাল মেডিসিন, ৫ মার্চ থেকে ১ এপ্রিল, কমিউনিটি হেলথ কেয়ার অ্যান্ড রিসার্চ, দুইবছর মেয়াদে মাস্টার অব সায়েন্স ইন মেডিকেল টেকনোলজি, মাস্টার অব সায়েন্স প্রোগ্রাম ইন ইপিডেমিওলজি (ইন্টারন্যাশনাল প্রোগামার), মাস্টার অব সায়েন্স প্রোগ্রাম ইন সোশ্যাল ইকোনমি অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেটিভ ফার্মেসি (ইন্টারন্যাশনাল প্রোগ্রামার) ও মাস্টার অব সায়েন্স প্রোগ্রাম ইন হেলথ কনজুমার প্রোটেকশন অ্যান্ড হেলথ ম্যানেজমেন্ট। এছাড়া এক বছর মেয়াদে ডিপ্লোমা কোর্স ইন ডার্মাটোলজি অ্যান্ড ডার্মাটোসার্জারি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারিদের বয়স ৪৫ বছরের কম হতে হবে। তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষার ওপর দক্ষতা থাকতে হবে।

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর