ঢাকা      সোমবার ১৯, অগাস্ট ২০১৯ - ৩, ভাদ্র, ১৪২৬ - হিজরী

ডোনাল্ড ট্রাম্পের মানসিক স্বাস্থ্য পরীক্ষার দাবি যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের

এবার ৭০ জনেরও বেশি চিকিৎসক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মানসিক স্বাস্থ্য পরীক্ষার আহ্বান জানালেন। হোয়াইট হাউসের চিকিৎসক ডা. রনি জ্যাকসনকে লেখা এক চিঠিতে এই আহ্বান জানান তাঁরা। প্রেসিডেন্ট হিসেবে অভিষেকের পর এক বছরের মাথায় প্রথম স্বাস্থ্য পরীক্ষায় ‘ট্রাম্পের স্বাস্থ্য চমৎকার’ বলে হোয়াইট হাউস থেকে জানানোর পর মানসিক স্বাস্থ্য পরীক্ষার এই দাবি নতুন করে উঠল। সূত্র : সিএনএন।

এর আগে মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞরা ট্রাম্পের মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য বারবার আহ্বান জানিয়েছেন। গত আগস্টে প্রেসিডেন্টের স্বাস্থ্য পরীক্ষার জন্য মার্কিন পার্লামেন্টের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বিলও উত্থাপন করেছিলেন এক ডেমোক্র্যাট সদস্য।

গত শুক্রবার ট্রাম্পের মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য কয়েক ডজন চিকিৎসক ও স্বাস্থ্য বিশেষজ্ঞের কাছ থেকে জরুরি চিঠি গ্রহণ করেন রনি জ্যাকসন। তাতে ট্রাম্পের মানসিক স্বাস্থ্য নির্ণয়ের জন্য কিছু মৌলিক পরীক্ষা করানোর আহ্বান জানানো হয়।

 

সংবাদটি শেয়ার করুন:

 


আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

নয়া দিল্লিতে হাসপাতালে আগুন

নয়া দিল্লিতে হাসপাতালে আগুন

মেডিভয়েস ডেস্ক: ভারতের রাজধানী নয়া দিল্লির একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর