১২ ডিসেম্বর, ২০১৭ ০২:৪২ পিএম

দাবী মেনে নেওয়ায় ডেল্টা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উল্লাস

দাবী মেনে নেওয়ায় ডেল্টা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উল্লাস

শিক্ষার্থীদের কঠোর আন্দোলন এবং মিডিয়ার সতর্ক নজরদারিতে আন্দোলনের মাত্র ৪ দিনের মাথায় পিছু হটতে বাধ্য হয়েছে ডেল্টা মেডিকেল কলেজ প্রশাসন, মেনে নিয়েছে শিক্ষার্থীদের দশ দফা। প্রফেশনাল এক্সামে বিএমডিসি নীতিমালা বহির্ভূত অবৈধ ফি আদায় বাতিলকে প্রথম দাবি রেখে গত শনিবার থেকে দশ দফা দাবী আদায়ে আন্দোলনে নামে ডেল্টা মেডিকেল কলেজের সকল শিক্ষার্থীবৃন্দ।

বন্ধ রাখে সকল প্রকার ক্লাস, ওয়ার্ড এবং পরীক্ষা। কিন্তু একাডেমিক কাউন্সিল এবং ট্রাস্টি বোর্ডের মিটিংয়ে কোনো সিদ্ধান্ত না আসা এবং কলেজ সেক্রেটারি সালাহউদ্দিনের হুমকির পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা সোমবার থেকে লাগাতার কর্মসূচী ঘোষণা করে। একাত্মতা পোষণ করেন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ। ফলশ্রুতিতে মঙ্গলবার পুনরায় শিক্ষার্থী প্রতিনিধিদল এর সাথে কলেজ প্রশাসনের রুদ্ধদ্বার বৈঠক শেষে বেলা সাড়ে ১০টায় ডেল্টা মেডিকেল কলেজের প্রিন্সিপ্যাল অধ্যাপক জাহেদুল করিম প্রতিনিধিদলের সাথে নিচে নেমে উপস্থিত শিক্ষার্থী এবং সাংবাদিকদের সামনে দশ দফা মেনে নেওয়ার লিখিত নোটিশ পড়ে শোনান এবং শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে বলেন। এ সময় শিক্ষার্থীরা বিজয়োল্লাস এবং মিষ্টি বিতরণ করেন।

পরবর্তীতে কলেজ এবং হাসপাতাল প্রাঙ্গণে বিজয় মিছিল শেষে কলেজ সেক্রেটারি সালাহউদ্দিনের কুশপত্তিলকা দাহ এবং জুতা নিক্ষেপ করেন শিক্ষার্থীরা। 

 

তথ্য ও ছবি দিয়েছেন : 

রিফাত বিন রহমান নাঈম

ডেল্টা মেডিকেল কলেজ

৫ম বর্ষ

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত