১৮ নভেম্বর, ২০১৭ ০৩:০০ পিএম

শরীরচর্চার তথ্য জানার সফটওয়্যার আনছে অ্যাপল

শরীরচর্চার তথ্য জানার সফটওয়্যার আনছে অ্যাপল

শরীরচর্চা কেমন হয়েছে, তার ভর আর অন্যান্য বিষয়ের উপর নির্ভর করে কতটুকু ক্যালোরি খরচ করা হয়েছে তার একটি আরও বাস্তবিক দৃশ্য উপস্থাপন করতে নতুন এক সফটওয়্যার এনেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। জিমকিট নামের সফটওয়্যারটির ডেমো সংস্করণ ইতোমধ্যে অস্ট্রেলিয়ার ফিটনেসফার্স্ট নামের একটি শরীরচর্চা কেন্দ্রে প্রদর্শন করেছে অ্যাপল। সম্প্রতি সেখানকার শরীরচর্চা কেন্দ্রে জিমকিট সফটওয়্যার উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছে, সফটওয়্যারটি অ্যাপল ওয়াচের সঙ্গে ট্রেডমিল আর অন্যান্য বহুল ব্যবহৃত যন্ত্রগুলোর সমন্বয় করবে। এর ফলে অ্যাপল আর ওয়াচ আর ব্যবহৃত যন্ত্রের মধ্যে ডেটা আদান-প্রদান হবে।

জিমকন কর্তৃপক্ষ বলছেন, শরীরচর্চার সময় ব্যবহার করা সামগ্রীতে যুক্ত সেন্সর ব্যবহার করে হদস্পন্দনের হার দেখার কাজটা অনেকেই করেন না, কেউ কেউ বা তাদের ভর বা বয়সের তথ্যও শেয়ার করেন না। ব্যবহারকারীরা যখন ‘কুইক স্টার্ট’ বাটন চাপেন আর দ্রুত তাদের শরীরচর্চা শুরু করে তখন তারা ওই ডিভাইসগুলো থেকে হৃদস্পন্দনের হার বা কতটুকু ক্যালোরি খরচ হলো তা নিয়ে খুব একটা সঠিক হিসাব পান না। আর এ বিষয়টিকে মাথায় রেখেই অ্যাপল এই নতুন সফটওয়্যার এনেছে বলে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পুরো শরীরচর্চা শেষে ব্যবহৃত যন্ত্র থেকে সব ব্যক্তিগত তথ্য মুছে ফেলার প্রতিশ্রুতি দিয়েছে অ্যাপল। 

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত