মঙ্গলবার ১৬, জানুয়ারী ২০১৮ - ৩, মাঘ, ১৪২৪ - হিজরী

আবদুল হামিদ মেডিকেলে নবজাতকের চিকিৎসায় নিওনেটাল বিভাগ চালু

নবজাতকের চিকিৎসায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজে চালু করা হয়েছে নিওনেটাল বিভাগ। সোমবার (০৬ নভেম্বর) বিকেলে এর উদ্বোধন করেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান। উল্লেখ্য, শ্বাসকষ্ট, কম ওজন ইত্যাদি সমস্যা নিয়ে জন্ম নেওয়া বাচ্চাদের জন্মের পর ২৮ দিন পর্যন্ত নিওনেটাল বিভাগে চিকিৎসা দেওয়া হয়।

নতুন এই বিভাগ চালু উপলক্ষে কলেজ মিলনায়তনে বৈজ্ঞানিক সেমিনারের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ডা. আ.ন.ম. নৌশাদ খান। সেমিনারে নিওনেটাল বিষয়ে আলোচনা করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মো. আইয়ুব আলী ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল এর সিনিয়র নির্বাহী ডা. মো. লিপু সারোয়ার।

সেমিনারে উপস্থিত ছিলেন-জেলা বিএমএ’র সভাপতি ডা. মাহবুব ইকবাল, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. দীন মোহাম্মদ, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, ডা. নজরুল ইসলাম ফকির. ডা. মো. মহসীন. ডা. সুফিয়া খাতুন ও ডা. এম.এ. ওয়াহাব বাদল।

 

সংবাদটি শেয়ার করুন:

বার পঠিত



আরো সংবাদ




















ফিজিওলজিক্যাল এনাটমি অফ সিন্যাপস

১৫ জানুয়ারী, ২০১৮ ২৩:৪৬
























জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর