ঢাকা      শনিবার ২০, অক্টোবর ২০১৮ - ৪, কার্তিক, ১৪২৫ - হিজরী

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম শুরু

অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের। এ উপলক্ষ্যে মঙ্গলবার (০৭ নভেম্বর) দুপুরে অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও চিকিৎসা কার্যক্রম দ্রুত বাস্তবায়ন’ শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে অংশ নেন রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সব সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ বা ইনস্টিটিউটের মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা। 

অনুষ্ঠানে জানানো হয়, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের জন্য রাজশাহী মহনগরীর বড়বনগ্রাম মৌজায় ৮৬ একরের অধিক জমি অধিগ্রহণের প্রক্রিয়া চলছে। জমি অধিগ্রহণ শেষ হলে মেডিকেল বিশ্ববিদ্যালয়টির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে সভাপতিত্ব করেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব। উপস্থিত ছিলেন রাজশাহী বিএমএ’র সভাপতি প্রফেসর ডা. এবি সিদ্দিকী, সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হাবিব, উপাধ্যক্ষ ডা. মহিবুল হাসান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, পরিচালক (স্বাস্থ্য) ডা. আব্দুস সোবহান। 

উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব বলেন, ‘বাংলাদেশের চিকিৎসা শিক্ষা ও চিকিৎসা সেবা কার্যক্রম উন্নয়ন এবং সম্প্রসারণের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম যুগান্তকারী পদক্ষেপ হলো রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়। চিকিৎসা শিক্ষা কার্যক্রমের উন্নয়ন, যুগোপযোগী নতুন কোর্স সংযোজন ও গবেষণার পথ প্রশস্ত করতে এ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হলো।

রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সব সরকারি ও বেসরকারি মেডিকেল, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ বা ইনস্টিটিউট বা অন্য কোন মেডিকেল প্রতিষ্ঠান চলতি ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ থেকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অধিভুক্ত হয়েছে। এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় পরিপত্র জারি করেছে। সে অনুযায়ী শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হচ্ছে।

 

সংবাদটি শেয়ার করুন:

 


ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত

হৃদরোগে চমেক শিক্ষার্থীর মৃত্যু

হৃদরোগে চমেক শিক্ষার্থীর মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজের ৫ম বর্ষের ছাত্র মিশকাতুর রহমান ফাহিম সোমবার ভোরে হৃদরোগে…

ন্যাশনাল ডিবেট ক্যাম্পেইন-১৮ চ্যাম্পিয়ান পার্কভিউ মেডিকেল কলেজ

ন্যাশনাল ডিবেট ক্যাম্পেইন-১৮ চ্যাম্পিয়ান পার্কভিউ মেডিকেল কলেজ

মেডিভয়েস ডেস্ক: ন্যাশনাল ডিবেট ক্যাম্পেইন-১৮ এর সংসদীয় বিতর্কে পার্কভিউ মেডিকেল কলেজ সিলেট…

নোয়াখালী মেডিকেলে এমবিবিএস কোর্সে ভর্তি ফি ২৫ হাজার টাকা

নোয়াখালী মেডিকেলে এমবিবিএস কোর্সে ভর্তি ফি ২৫ হাজার টাকা

মেডিভয়েস রিপোর্ট: নোয়াখালী মেডিকেল কলেজে (আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ) এমবিবিএস কোর্সের…

মুগদা মেডিকেলে এমবিবিএস ভর্তি শুরু ১৫ অক্টোবর

মুগদা মেডিকেলে এমবিবিএস ভর্তি শুরু ১৫ অক্টোবর

মেডিভয়েস রিপোর্ট: মুগদা মেডিকেল কলেজে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তি…

চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি শুরু ১৫ অক্টোবর

চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি শুরু ১৫ অক্টোবর

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি শুরু আগামী ১৫ অক্টোবর…

ঢাকা মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি ফি ১৫ হাজার টাকা

ঢাকা মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি ফি ১৫ হাজার টাকা

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা মেডিকেল কলেজে (ডিএমসি) এমবিবিএস কোর্সের প্রথম বর্ষে ভর্তি ফি ১৫…

আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর