০৩ অক্টোবর, ২০১৭ ১০:৩৮ এএম

ভর্তি কার্যক্রম স্থগিত আরও একটি ডেন্টাল কলেজের

ভর্তি কার্যক্রম স্থগিত আরও একটি ডেন্টাল কলেজের

বেসরকারি মেডিকেল কলেজ স্থাপন ও পরিচালনা নীতিমালা ২০১১ (সংশোধিত)-এর গুরুত্বপূর্ণ বিভিন্ন শর্ত না মানায় সাফেনা উইমেন্স ডেন্টাল কলেজ, মালিবাগ এর ২০১৭-১৮ সেশনে ছাত্রছাত্রী ভর্তি সাময়িকভাবে স্থগিত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

২ অক্টোবর মন্ত্রণালয়ের উপসচিব বদরুন নাহার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ভর্তির ওপর স্থগিতাদেশ দেয়া হয়।

এরআগে, গত ২৭ সেপ্টেম্বর মন্ত্রণালয়ের উপসচিব উম্মে কুলসুম স্বাক্ষরিত পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে আরও ৫টি মেডিকেল কলেজের ভর্তি কর্যক্রম স্থগিত করে।

মেডিকেল কলেজগুলো হল-
রাজধানীর গুলশানের শাহাবুদ্দিন মেডিকেল কলেজ, ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের আদ-দ্বীন বসুন্ধরা মেডিকেল কলেজ, উত্তরা আবদুল্লাপুরের আইচি মেডিকেল কলেজ, মোহাম্মদপুর ইকবাল রোডের কেয়ার মেডিকেল কলেজ ও ধানমণ্ডির নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ।

উল্লেখ্য, বর্তমানে সরকারি ৩১টি, বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা ৬৯টি। সরকারি ও বেসরকারি উভয় মিলিয়ে মোট আসনসংখ্যা ৯ হাজার ৫৬৮। তার মধ্যে সরকারি ৩ হাজার ৩১৮ ও বেসরকারি ৬ হাজার ২৫০টি আসন।

আগামী ৬ অক্টোবর সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলতি বছর ভর্তি পরীক্ষায় ৮২ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। মেধা তালিকার ভিত্তিতে উত্তীর্ণদের প্রথমে সরকারি মেডিকেল কলেজে আসন পূরনের পর বেসরকারিতে ভর্তি শুরু হবে।

 

 

মেডিভয়েসকে বিশেষ সাক্ষাৎকারে পরিচালক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শতাধিক করোনা বেড ফাঁকা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি