২৬ সেপ্টেম্বর, ২০১৭ ০৪:৫২ পিএম

শেবাচিম হাসপাতালে ৫ দালাল আটক

শেবাচিম হাসপাতালে ৫ দালাল আটক

রোগী বাগিয়ে নেওয়াসহ বিভিন্ন অভিযোগে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল থেকে পাঁচ দালালকে আটক করেছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমান আদালত। পরে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে নগরীর শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন র‌্যাব-৮'র একটি দল।

র‌্যাব জানায়, আটককৃতরা মেডিকেলে চিকিৎসা নিতে যাওয়া রোগীদের ভুল বুঝিয়ে মেডিকেল সংলগ্ন বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাচ্ছিলো। এছাড়া অফিস সময়ে চিকিৎসারত চিকিৎসকদের ওষুধ কোম্পানির প্রতিনিধিরা তাদের কোম্পানির ওষুধ লিখতে প্ররোচিত করে বলেও অভিযোগ রয়েছে। এছাড়া একজনের বিরুদ্ধে রোগী ও তাদের স্বজনদের মালামাল ছিনতাইয়ের অভিযোগ রয়েছে।

র‌্যাবের অভিযানে আটকের পর র‌্যাব সদর দপ্তরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আজম তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিচার করেন।

এ সময় রোগী বাগিয়ে নেওয়ার অপরাধে একটি ডায়াগনস্টিক সেন্টারের কর্মী মো. বাপ্পীকে এক মাসের এবং পেশাদার ছিনতাইকারী নগরীর পলাশপুর বস্তির মো. রাসেলকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। রাসেল এর আগেও তিনবার আটক হয় বলে জানিয়েছে র‌্যাব।

এছাড়া অফিস সময়ে চিকিৎকদের প্ররোচিত করার অপরাধে আবুল কাশেম, রফিকুল ইসলাম এবং আকাশ হোসেনকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে এক মাস করে কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

হাসপাতালে চিকিৎসার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আজম।

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত