ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,    আপডেট ১২ ঘন্টা আগে
২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১১:৩২

এমএসসি কোর্স চালু ও প্রেস্ক্রাইবিং নার্স তৈরির উদ্যোগ নেবে বিএসএমএমইউ

এমএসসি কোর্স চালু ও প্রেস্ক্রাইবিং নার্স তৈরির উদ্যোগ নেবে বিএসএমএমইউ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে এমএসসি নার্সিং কোর্স চালু করা হবে এবং বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় প্রেস্ক্রাইবিং নার্স তৈরির উদ্যোগ নেয়ার আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বৃহস্পতিবার শহীদ ডা. মিলন হলে বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট নার্সিং বিভাগের ৭ম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ‘ক্যাপিং সেরিমনি’-তে তিনি এ আশ্বাস দেন। 

অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ও সহযোগিতার ফলেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিএসসি নার্সিং কোর্স চালু করা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী নার্সদের প্রতি অত্যন্ত দরদী ও আন্তরিক বলেই নার্সিং পেশাকে দ্বিতীয় শ্রেণীর মর্যাদা দেয়ার সাথে সাথে সে অনুসারে বেতনও বৃদ্ধি করেছেন। উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল নার্সদের সহযোগিতার ফলেই মডেল ওয়ার্ড চালু করা সম্ভব হয়েছে। 

 

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান ও পরিচালক (হাসপাতাল) ব্রিগেঃ জেনাঃ মোঃ আব্দুল্লাহ-আল-হারুন। সভাপতিত্ব করেন নার্সিং অনুষদের ডীন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন নার্সিং ডেভলপমেন্ট কমিটির সদস্য-সচিব ডা. এ কে এম শরীফুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন গ্রাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মেবেল ডি রোজারিও।

অত্যন্ত শৃঙ্খল ও জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠানের মধ্যে আরো ছিলো নবাগত ছাত্রছাত্রীদের ক্যাপ প্রদান, শপথ গ্রহণ, উদ্বোধনী সঙ্গীত, সঙ্গীত ও জাতীয় সঙ্গীত পরিবেশন ইত্যাদি।

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত