সোমবার ২০, নভেম্বর ২০১৭ - ৬, অগ্রাহায়ণ, ১৪২৪ - হিজরী

মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা তদারকিতে ওভারসাইট কমিটি গঠন

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে আহ্বায়ক করে মেডিকেল ও ডেন্টাল কলেজসমূহে শিক্ষার্থী ভর্তি পরীক্ষার সব কার্যক্রম সার্বিকভাবে তত্ত্বাবধান করার জন্য ওভারসাইট কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের নির্দেশে গঠিত ১৬ সদস্যবিশিষ্ট এই কমিটির সদস্য সচিব করা হয়েছে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদকে।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিএসএমএমইউর ভিসি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা), স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) সভাপতি, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি), বিএমএর সাবেক সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, বিসিপিএস সাবেক সভাপতি অধ্যাপক ডা. মো. সানোয়ার হোসেন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবাল, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, একুশে টেলিভিশনের সিইও মনজুরুল আহসান বুলবুল, ৭১ টেলিভিশনের পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা ও দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুল।

ওভারসাইট কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, এ কমিটির সদস্যরা ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয়ে তদারকি ও নিয়মিত বৈঠক করবেন। কমিটি তার কার্যক্রমের বিস্তারিত প্রতিবেদন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে দাখিল করবে।

উল্লেখ্য, আগামী ৬ অক্টোবর মেডিকেলের ও ১০ নভেম্বর ডেন্টালের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য করা হয়েছে। 

 

সংবাদটি শেয়ার করুন:

বার পঠিত



আরো সংবাদ









সাত জেলায় নতুন সিভিল সার্জন

সাত জেলায় নতুন সিভিল সার্জন

০৫ অক্টোবর, ২০১৭ ১৬:১৫







High blood pressure redefined for first time in 14 years: 130 is the new high

১৯ নভেম্বর, ২০১৭ ১৯:৪৬


New global commitment to end tuberculosis

১৯ নভেম্বর, ২০১৭ ১৯:৩১


























জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর