শনিবার ২৩, সেপ্টেম্বর ২০১৭ - ৮, আশ্বিন, ১৪২৪ - হিজরী

সংসদে বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস বিল উত্থাপন

জাতীয় সংসদে বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস আদেশ ১৯৭২ রহিত করে সংশোধনসহ তা পুনঃপ্রণয়নের লক্ষ্যে ‘বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস বিল-২০১৭’ উত্থাপন করা হয়েছে।

সোমবার সংসদে বিলটি উত্থাপন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। 

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া সংসদ অধিবেশনে বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস বিলটি উত্থাপনের বিরোধীতা করেন বিরোধী দল জাতীয় পার্টির সদস্য মো. ফখরুল ইমাম। তবে তাঁর প্রস্তাব কণ্ঠভোটে নাকচ হয়ে যায়। পরে বিলটি পরীক্ষা-নিরীক্ষার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। কমিটিকে আগামী ৩০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিলে বিদ্যমান কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস এমনভাবে বহাল রাখার প্রস্তাব করা হয়েছে, যেন তা বিলের বিধান অনুযায়ী প্রতিষ্ঠিত হয়েছে। বিলে ওই কলেজ পরিচালনা চার বছরের জন্য ২০ সদস্যের কাউন্সিল গঠনের প্রস্তাব করা হয়েছে।

বিলে কাউন্সিলের সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, নির্বাচন, তাদের কার্যাবলী, দায়িত্ব, কাউন্সিলের সভা, কাউন্সিলের কাজ, কার্যাবলী, নির্বাহী কমিটি গঠন, সচিবসহ অন্যান্য কর্মচারী নিয়োগ, কলেজের তহবিল, হিসাব রক্ষণ ও নিরীক্ষা, বার্ষিক প্রতিবেদন ও বাজেট, জনসেবক নিয়োগ, বিধিমালা প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট বিষয়ে বিধানের প্রস্তাব করা হয়েছে। এই আইনের উদ্দেশ্য বাস্তবায়নে বিধি প্রণয়নের ক্ষমতা দেওয়া হয়েছে বিলে।

 

সংবাদটি শেয়ার করুন:

বার পঠিত



আরো সংবাদ





অপুষ্টির শিকার রোহিঙ্গা নারী ও শিশু

অপুষ্টির শিকার রোহিঙ্গা নারী ও শিশু

২১ সেপ্টেম্বর, ২০১৭ ১২:১৭







গর্ভবতী মায়েদের কাছে সিজার এখন ফ্যাশন

গর্ভবতী মায়েদের কাছে সিজার এখন ফ্যাশন

১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২০:১৪





হঠাৎ করে শিশু কেন মোটা হচ্ছে?

২২ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৪২
























মেডিকেলীয় অফলাইন

১৯ অগাস্ট, ২০১৭ ১৫:১২



জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর