২৪ জুলাই, ২০১৭ ১০:৩২ এএম

নিটোরে ১৮ দালালকে সাজা দিলো র‌্যাব

নিটোরে ১৮ দালালকে সাজা দিলো র‌্যাব

রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (নিটোর) রোগীদের প্রতারিত করার অভিযোগে দালাল চক্রের ১৮ সদস্যকে আটক করেছে র‌্যাব। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। 

র‌্যাব-২ এর কর্মকর্তারা জানান, দালাল চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রোববার দুপুর থেকে বিকেলে পর্যন্ত র‌্যাব-২ এর উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় শেরেবাংলা নগরের পঙ্গু হাসপাতাল নামে পরিচিত নিটোর থেকে দালাল চক্রের ১৮ সদস্যকে আটক করা হয়। এসময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ গাউসুল আজম আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে ১৮ জনকে বিভিন্ন মেয়াদের কারাদণ্ড প্রদান করেন।

এর মধ্যে গ্রেফতারকৃত হাবিব, নুরুল আমীন, মুজিবুর রহমান, জনি, সোহেল রানা ও সিরাজুল ইসলামকে এক মাসের কারাদণ্ড, শাহানা বেগমকে ২০ দিনের কারাদণ্ড, দুলাল, সানাউল হক ও মানিক মিয়াকে পনের দিনের কারাদণ্ড, সজল মীরকে দশ দিনের কারাদণ্ড, আহসান উল্লাহ, শাওন মৃধা, হামিদা বেগম, সাবিনা বেগম, হাসনা, সুফিয়া বেগমকে সাতদিনের এবং সাহেরা বেগমকে তিনদিনের কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার তরিকুর রহমান।

র‌্যাব কর্মকর্তা জানান, সাধারণ মানুষের বিশ্বাসকে পুঁজি করে কিছু অসাধু প্রতারক দালাল চক্র রাজধানীর বিভিন্ন স্বনামধন্য হাসপাতালের সামনে অবস্থান করে। পরে তারা রোগীদের প্রতারিত করে অন্য ক্লিনিকে কম খরচে চিকিৎসা করে দেবার নাম করে প্রতারক দালাল চক্র তাদের এজেন্টভুক্ত ক্লিনিকে নিয়ে যায়।

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি