১৯ জুলাই, ২০১৭ ১১:১২ এএম

বিকন পয়েন্টের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিকন পয়েন্টের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মেডিভয়েস রিপোর্ট : আন্তর্জাতিকমানের মাদকাসক্তির চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র ‘বিকন পয়েন্ট’ আয়োজিত ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ড্রাগ অ্যাডিকশান : এ ব্রেইন ডিজ-অর্ডার এন্ড ইটস ম্যানেজমেন্ট শীর্ষক আলোচনায় অংশ নেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ডা. গোলাম রাব্বানী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাইকিয়াট্রি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার, জাতীয় মনিসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আলম, জাতীয় মনিসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের সাইকিয়াট্রির অধ্যাপক মহাদেব চন্দ্র মন্ডল। উপস্থিত ছিলেন বিএসএমএমইউ’র সাইকিয়াট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সুলতানা আলগীন, বিকন পয়েন্টের ভাইস প্রেসিডেন্ট (অপারেশন্স) মোহাম্মদ হানিফ, বিকন পয়েন্টের হেড অব মেডিকেল সার্ভিস ডা. নুরুল হক। 

 তথ্য উপাত্তসহ আলোচনার বিষয়ভিত্তিক মূল প্রবন্ধ প্রাণবন্ত ভাষায় উপস্থাপন করেন বিএসএমএমইউ’র সাইকিয়াট্রির রেসিডেন্ট ডা. রাহেনুল ইসলাম। 

বিকন পয়েন্টের চিকিৎসা বিষয়ক তথ্য তুলে ধরেন ডা. সাখাওয়াত হোসেন। তিনি জানান, নির্ধারিত ফরমেটে সব রোগীর ওপর একই চিকিৎসা চাপিয়ে দেয় না বিকন পয়েন্ট। এক্ষেত্রে মাদকাসক্ত ব্যক্তি ও তার স্বজনদের সঙ্গে কথা বলে ঠিক করা হয়- কার জন্য কোন ধরনের চিকিৎসা প্রয়োগ করা হবে। এখানে ধরে-বেঁধে চিকিৎসা দেয়া হয় না। খেলাধুলার সুযোগসহ প্রয়োজনে আউট-ডোরে যাওয়ার ব্যবস্থা করে বিকন। 

 

করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

এক বছর প্রয়োগ হবে সেনা সদস্যদের দেহে

চীনে করোনার প্রথম ভ্যাকসিন অনুমোদন

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি