১৪ জুন, ২০১৭ ০৯:২০ এএম

চিকিৎসক নেতাদের মতামতের ভিত্তিতেই স্বাস্থ্য আইন হবে : স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসক নেতাদের মতামতের ভিত্তিতেই স্বাস্থ্য আইন হবে : স্বাস্থ্যমন্ত্রী

ইলিয়াস হোসেন : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চিকিৎসক নেতাদের সুচিন্তিত মতামতের ভিত্তিতে শিগগিরই চিকিৎসা সেবা আইন প্রনয়ন করা হবে। কাঙ্খিত আইনটি পাস হলে চিকিৎসক ও চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের সুরক্ষা নিশ্চিত করা যাবে বলে মনে করেন তিনি। মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রাঙ্গণে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। 

ঘোষিত জাতীয় বাজেট সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতে টাকার অঙ্কে বাজেট বাড়লেও তা নিয়ে আমি সন্তুষ্ট নই। স্বাস্থ্যখাতে আরও বরাদ্দ দরকার ছিল। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমএ’র সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক। বক্তব্য রাখেন বিএমএ’র মহাসচিব ডাঃ মোঃ ইহতেশামুল হক চৌধুরী, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান প্রমুখ।

বক্তব্য রাখতে গিয়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক পরিষ্কার ভাষায় বলে দেন, চিকিৎসকদের  আন্দোলন ও দাবীসমুহের সাথে তিনিও একাত্ম। আগামী কিছুদিনের মধ্যেই ১০ হাজার ডাক্তার নিয়োগের ফাইল অনুমোদন দেয়া হবে বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী। 

বিএমএ মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী দুলাল দৃঢ়তার সাথে বলেন,  আগামীতে যে কোন হাসপাতালে হামলা হলে এবং নিরাপত্তা দিতে ব্যর্থ হলে, সেখানেই চিকিৎসকরা চিকিৎসা বন্ধ করে দেবেন। এ সময় মুহুর্মুহু হাত তালি দিয়ে চিকিৎসকরা এই ঘোষনাকে স্বাগত জানান।

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি