২৫ মে, ২০১৭ ০৫:৩৮ পিএম

নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাই চলমান আন্দোলনের লক্ষ্য

নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাই চলমান আন্দোলনের লক্ষ্য

ইলিয়াস হোসেন : 

নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাই চলমান আন্দোলনের লক্ষ্য বলে জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)র নেতৃবৃন্দ। চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করা এবং দেশের বিভিন্নস্থানে চিকিৎসকদের উপর হামলাকারি সন্ত্রাসীদের গ্রেফতার ও উপযুক্ত শাস্তির দাবীতে বিএমএ’র ডাকা মানববন্ধন কর্মসূচিতে এ বক্তব্য উঠে আসে। উল্লেখ্য, সংগঠনের ডাকে বৃহস্পতিবারও সারাদেশে মানববন্ধন হয়েছে। 

চিকিৎসক ও চিকিৎসা প্রতিষ্ঠানের উপর দুষ্কৃতকারীদের হামলার প্রতিবাদে এদিন দুপুরে বিএমএ আয়োজিত মানববন্ধন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সামনে। এতে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা: ইহতেশামুল হক চৌধুরী, বিএসএমএমইউ’র ভিসি অধ্যাপক ডাঃ কামরুল হাসান খানসহ স্বাচিপ, বিএমএ এবং বাংলাদেশ ডেন্টাল সোসাইটির নেতৃবৃন্দসহ সর্বস্তরের চিকিৎসকবৃন্দ অংশ নেন।

 

চিকিৎসক ও চিকিৎসা প্রতিষ্ঠানের উপর হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি ও কালো ব্যাচ ধারণ করেছে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের শিক্ষক ও চিকিৎসকরা। এ সময় তারা বলেন, নিরাপদ কর্মস্থল ছাড়া সঠিকভাবে চিকিৎসা দেয়া সম্ভব নয়। 

 

হাসপাতালে আক্রমনকারী দুর্বৃত্তদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনা, মিডিয়া কর্তৃক ঢালাওভাবে ভুল চিকিৎসার সংবাদ পরিবেশন বন্ধ করা এবং কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে বিএমএ’র আহবানে মানববন্ধন হয়েছে সাভারের এনাম মেডিকেল কলেজে। 

 

সিরাজগঞ্জের ২৫০ শয্যার হাসপাতাল, শহীদ এম, মনসুর আলী মেডিকেল কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠানের চিকিৎসকরা মানববন্দ্ধন করেন ২৫০ শয্যা বিশিষ্ট সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের সামনে। বিএমএ নেতৃবৃন্দসহ সিরাজগঞ্জের সিভিল সার্জন এতে অংশ নেন। 

 

চিকিৎসক ও চিকিৎসা প্রতিষ্ঠানের ওপর দুষ্কৃতিকারীদের হামলার প্রতিবাদে ঝালকাঠি সদর হাসপাতালের সামনে মানববন্ধন ও কালো ব্যাজ ধারণ করেন চিকিৎসকরা। 

 

সারা দ‌ে‌শে চি‌কিৎসক‌দের উপ‌রে অব্যাহত সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবা‌দে শেরে বাংলা মেডিকেল কলেজের সামনে মানববন্ধন করেছে ব‌রিশাল বিএমএ। এখানে বিএমএ নেতারা বলেন, অধিকার আদায়ের আন্দোলন চলছে,আন্দোলন চলবে। চূড়ান্ত বিজয় না অাসা পর্যন্ত তারা রাজপথ ছাড়বেনা না বলে ঘোষণা দেন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত