১১ এপ্রিল, ২০১৭ ০৯:২৯ এএম

দিনাজপুর মেডিকেল কলেজ এখন এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল

দিনাজপুর মেডিকেল কলেজ এখন এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল

দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম এখন “এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল” নামে পরিচিতি লাভ করবে। স্বাস্হ্য, শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের ২৯.০৩.২০১৭ তারিখের ৪৫.১৬৮.০০.০০.০৩৩.২০১৩-২১০ স্মারক অনুযায়ী সরকার ‍দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল নামকরণ করেছেন।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ১৯৯১ সালে দিনাজপুর আসন থেকে নিবার্চিত সংসদ সদস্য জেলার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব এম আব্দুর রহিমের নামে এর নামকরণ করা হয়।

এম আব্দুর রহিম ১৯৭১ সালের ১৭ ই এপ্রিল মুজির নগর সরকার গঠিত হলে যুদ্ধ পরিচালনার জন্য সারা দেশে ১১টি জোনে ভাগ করা হয়। এম আব্দুর রহিমকে পশ্চিম জোন-১ এর জোনাল চেয়ারম্যান নিযুক্ত হন।

স্বাধীনতার পর তিনি যুদ্ধবিধ্বস্ত দিনাজপুর পূনর্গঠনে আত্মনিয়োগ করেন এবং ত্রান ও পুনর্বাসন কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

এম আব্দুর রহিম দশম জাতীয় সংসদের ৮ দিনাজপুর -৩ আসন হতে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এর পিতা।তিনি সরকারের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিনাজপুরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

  এই বিভাগের সর্বাধিক পঠিত