ঢাকা      মঙ্গলবার ১৬, জুলাই ২০১৯ - ৩১, আষাঢ়, ১৪২৬ - হিজরী

আজ বিশ্ব অটিজম সচেতনতা দিবস

আজ বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সরকারি ও বেসরকারি উদ্যোগে নেয়া হয়েছে নানা কর্মসূচি। অটিস্টিক ব্যক্তিদের উন্নয়নের সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান এবং সমাজের সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দিবসটি উপলক্ষে জাতীয় কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব পেডিয়াটিক নিউরোডিজঅর্ডার এন্ড অটিজমের (ইপনা) উদ্যোগে গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের বটতলায় অটিস্টিক শিশুদের অংশগ্রহণে ‘আপন আনন্দে আঁকি’ শীর্ষক এক আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যাণ সচিব মো. জিল্লার রহমান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত কোইকার কান্ট্রি ডিরেক্টর জো হিয়ুন গ্যিয়ু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইপনা’র প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. শাহীন আখতার, আর্ট ক্যাম্পের বিচারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং বিশিষ্ট চিত্র ও নাট্য অভিনেত্রী বিপাশা হায়াত। আর্ট ক্যাম্পে ঢাকাসহ সারাদেশের বিশেষায়িত স্কুলের দেড় শতাধিক অটিস্টিক শিশু অংশ নেয়। সেরা দশ শিশুকে পুরস্কৃত করা হয়।

সৌজন্যে: ইত্তেফাক

সংবাদটি শেয়ার করুন:

 


আরো সংবাদ














জনপ্রিয় বিষয় সমূহ:

দুর্যোগ অধ্যাপক সায়েন্টিস্ট রিভিউ সাক্ষাৎকার মানসিক স্বাস্থ্য মেধাবী নিউরন বিএসএমএমইউ স্বাস্থ্যমন্ত্রী ঢামেক গবেষণা ফার্মাসিউটিক্যালস স্বাস্থ্য অধিদপ্তর