১০ মার্চ, ২০১৭ ০৯:৩৭ এএম

গাইবান্ধায় ডাক্তার বদলীতে এলাকাবাসী হতাশ

গাইবান্ধায় ডাক্তার বদলীতে এলাকাবাসী হতাশ

গাইবান্ধা সদর হাসপাতালের সার্জারির জুনিয়র কনসালট্যান্ট ডাঃ শাহজাহান আলীর বদলীর সংবাদে এলাকাবাসী হতাশ হয়ে পড়েছে।

আগামী ৭ মার্চ স্বাস্হ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) এক আদেশে ডাঃ শাহজাহান আলীর গাইবান্ধা সদর হাসপাতালে জুনিয়র কনসালটেন্ট কর্মকর্তা থেকে পদায়ন দিয়ে দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট হিসেবে যোগদানের আদেশ দিয়েছেন।

এ খবর সাধারণ এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে তাদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে। তারা বলছেন জেলার স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য ডাঃ শাহজাহান আলী  যথেষ্ট ভূমিকা রাখতেন।

এলাকাবাসী সু্ত্রে জানা যায় ডাঃ শাহজাহান আলী সার্জারি ওয়ার্ডে গরীব দুঃখী অসহায় জনসাধারণের প্রতিদিন ১০ থেকে ১২টা সার্জারি অপারেশন বিনামুল্যে করে দিতেন। এখন এই বিনামুল্যে সার্জারি অপারেশনের সুযোগ সুবিধা গরীব দুঃখী অসহায় জনসাধারন মানুষ আর পাবে না। 

এ বিষয়ে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহিনুল ইসলাম টুটুল জানান সার্জারি কনসালটেন্ট ডাঃ শাহজাহান আলীর বদলিতে সমগ্র জেলার সার্জারি চিকিৎসা ব্যবস্থা মারাত্মক হুমকির মুখে পড়বে। জেলার ৮ লাখ মানুষের সার্জারি  চিকিৎসা সেবা অনেকাংশেই ডাঃ শাহজাহান আলীর উপর নির্ভর করে।

এলাকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অবিলম্বে গুরুত্বপূর্ণ এ ডাক্তারের বদলীর আদেশ স্থাগিতের দাবি জানিয়েছে সচেতন এলাকাবাসী। দীর্ঘদিন তিনি জেলা সদর হাসপাতালের সার্জারি ওয়ার্ডে কর্মরত থাকায় নারী, পুরুষ, শিশু থেকে শুরু করে বিভিন্ন শ্রেণির মানুষের কাছে আস্থাভাজন ডাক্তার হিসেবে পরিচিতি লাভ করেছেন।

এদিকে বেশ কিছু ডাক্তার মনে করছেন হাসপাতালের রোগীর লোকদের খারাপ ব্যবহারের কারনেই এটি হতে পারে।

 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি