২৭ মার্চ, ২০২৪ ০৮:১৩ পিএম

ভাতা বৃদ্ধির দাবি যৌক্তিক, দ্রুতই সমাধান: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বৃদ্ধির দাবি যৌক্তিক, দ্রুতই সমাধান: স্বাস্থ্যমন্ত্রী
ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী ও ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বৃদ্ধির দাবি যৌক্তিক উল্লেখ স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেছেন, দ্রুততম সময়ে এ সমস্যার সমাধান করা হবে। 

আজ বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় মেডিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এটা খুব যৌক্তিক দাবি। সুতরাং ওদের ভাতা বৃদ্ধি করতে হবে।’ 

তিনি আরও বলেন, ‘চিকিৎসকদের সমস্যাটা শোনার পর থেকে সমাধানের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। যত দ্রুত এটি সমাধান করা যায়।’

অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেন, ‘এটা নিয়েই কাজ করছি। মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন লাগবে। এজন্য উনার সঙ্গে এ নিয়ে কথা বলবো।’

দায়িত্ব গ্রহণের অল্প সময়ের মধ্যে এ দাবি প্রসঙ্গে জেনেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আমি আসলাম মাত্র দুই মাস। আমি এসেই সংকটের বিষয়টি জানতে পারলাম। এর আগে জানতাম না। আর এ নিয়ে কাজ করার সুযোগ পেয়েছি মাত্র তিন দিন। এর মধ্যে আমি এটা প্রস্তুত করলাম। এ নিয়ে কাল উনার (প্রধানমন্ত্রী) সঙ্গে কথা বলবো। এজন্য সময় দিতে হবে।’

তবে প্রধানমন্ত্রীর সঙ্গে বসার নির্দিষ্ট সময়-ক্ষণ জানাতে অপারগতা প্রকাশ করেন অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

আগামীকাল বৃহস্পতিবার (২৭ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ইন্টার্ন ও পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আমন্ত্রণ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। সেখানে সরকারের দপ্তরের লোকজনও উপস্থিত থাকবেন। সেখানে আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে কথা বলবেন স্বাস্থ্যমন্ত্রী।

নয় মাসের বকেয়া এবং ছয় মাসের বর্ধিত বকেয়া ভাতা প্রদানের দাবিতে ১৬ মার্চ থেকে কর্মবিরতি পালন করছেন পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। 

ট্রেইনি চিকিৎসকদের দাবিসমূহ হলো:

১. বিসিপিএস ট্রেইনি ডাক্তাদের বকেয়া ভাতা ৭ দিনের মধ্যে পরিশোধ।

২. প্রাইভেট নন-রেসিডেন্ট ডাক্তারদের ভাতা পুনরায় চালু করা এবং নিয়মিতকরণ।

৩. প্রাইভেট রেসিডেন্ট ডাক্তারদের বকেয়া ভাতা পরিশোধ।

৪. স্বাস্থ্য শিক্ষা মহাপরিচালক, বিএমএ, স্বাচিপ এবং স্বাস্থ্যখাতের উর্ধ্বতন সম্মানিত ব্যক্তিদের প্রতিশ্রুতি মোতাবেক ভাতা ২৫ হাজার থেকে আরেক দফা বৃদ্ধিকরণ।

তাদের আন্দোলনের সঙ্গে গত ২৩ মার্চ একাত্মতা ঘোষণা করেন দেশের সরকারি মেডিকেল কলেজগুলোর ইন্টার্ন চিকিৎসকরা। দাবি আদায়ে পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের পাশাপাশি তারাও কর্মবিরতিতে রয়েছেন।

এএনএম/

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলন
  এই বিভাগের সর্বাধিক পঠিত