০৭ জানুয়ারী, ২০২৪ ০৪:১৬ পিএম

অধ্যাপক ডা. এস.এ. আশরাফকে সংবর্ধনা দেবে বিসিপিএস

অধ্যাপক ডা. এস.এ. আশরাফকে সংবর্ধনা দেবে বিসিপিএস
অধ্যাপক ডা. এস.এ. আশরাফ। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) সাবেক সভাপতি অধ্যাপক ডা. এস.এ. আশরাফকে সংবর্ধনা দেওয়ার আয়োজন করা হয়েছে। আগামী ২৫ জানুয়ারি প্রতিথযশা এ সার্জনের জন্মশত বার্ষিকীতে রাজধানীর মহাখালীতে বিসিপিএসে এ সংবর্ধনা দেওয়া হবে।

বিসিপিএস জানিয়েছে, অধ্যাপক ডা. এস.এ. আশরাফের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করা হবে, এজন্য ইতিমধ্যে একটি কমিটি গঠন করা হয়েছে।

এ রকম আয়োজন করতে পেরে বিসিপিএস সম্মানিত বোধ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) সচিব অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল।

এ সম্পর্কে মেডিভয়েসকে তিনি বলেন, ‘আমাদের জন্য অত্যন্ত আনন্দের খবর হলো, আমাদের কলেজের সাবেক সভাপতি অধ্যাপক ডা. এস.এ. আশরাফকে আমরা সংবর্ধনা দেওয়ার উদ্যোগ নিয়েছি। আমরা মনে করি, এ জন্মশত বার্ষিকী উদযাপন হবে আমাদের চিকিৎসক সমাজের জন্য অত্যন্ত গৌরবের ব্যাপার। এ রকম কিংবদন্তি সার্জনের জন্মশত বার্ষিকী দেখে যেতে পারা আমাদের জন্য অত্যন্ত অনুপ্রেরণার বিষয়। তাঁকে চেনেন না, এমন মানুষের সংখ্যা নেহাতই কম। তিনি বিখ্যাত একজন সার্জন এবং অত্যন্ত বড় মাপের শিক্ষক ছিলেন।’

এ উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করা হবে জানিয়ে তিনি বলেন, এজন্য একটি কমিটি গঠন করা হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত বিসিপিএসে অনুষ্ঠেয় এ আয়োজনে চিকিৎসক সমাজের সবাই অংশগ্রহণ করবে।

তিনি আরও বলেন, ‘বরেণ্য এ ব্যক্তিত্বকে সংবর্ধিত করার মাধ্যমে আমরা চিকিৎসক সমাজ সম্মানিত হবো।’

অধ্যাপক আশরাফের বর্ণাঢ্য জীবন

ডা. এস.এ. আশরাফ তৎকালীন ব্রিটিশ ভারতে কলকাতা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। এর পর সেখানেই কর্মজীবন শুরু করেন তিনি। পরবর্তীতে এফআরসিএস সম্পন্ন করেন। পাকিস্তান আমলে পাকিস্তান কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের কাউন্সিলর ছিলেন, পরবর্তীতে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন। দেশ স্বাধীনের পর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স গঠিত হলে অধ্যাপক ডা. এস.এ. আশরাফ সভাপতি নির্বাচিত হন। তিনি ছিলেন বিসিপিএসের দুইবারের সভাপতি।

এএনএম/

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নম্বরের কথা চিন্তা করে পড়াশোনা করিনি: ডা. জেসি হক
এমআরসিপিতে বিশ্বসেরা বাংলাদেশি চিকিৎসক

নম্বরের কথা চিন্তা করে পড়াশোনা করিনি: ডা. জেসি হক