২০ নভেম্বর, ২০২৩ ১১:০৬ এএম

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ১৩ হাজারেরও বেশি

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ১৩ হাজারেরও বেশি
সংঘাত শুরু হওয়ার পর থেকে ৪৮ জন সাংবাদিক ও গণমাধ্যমকর্মী নিহত হয়েছেন।

মেডিভয়েস ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ৭ অক্টোবর থেকে দখলদার ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত ১৩ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। তাদের মধ্যে শিশু এবং অপ্রাপ্তবয়স্কদের সংখ্যা অন্তত সাড়ে পাঁচ হাজার। এছাড়া সাড়ে তিন হাজার নারীও রয়েছেন।

দ্যা কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সাংবাদিকদের সুরক্ষা পরিষদ) বলেছে, সংঘাত শুরু হওয়ার পর থেকে ৪৮ জন সাংবাদিক ও গণমাধ্যমকর্মী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪৩ জন ফিলিস্তিনি, চারজন ইসরায়েলি এবং একজন লেবানিজ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, তারা গাজার দক্ষিণে আল-শিফা হাসপাতাল থেকে ইউরোপীয় এবং নাসের হাসপাতালে ৩১ প্রিম্যাচিওর জন্মগ্রহণকারী শিশুকে সরিয়ে নিয়েছে। হাসপাতালে এখনও দুই শতাধিক রোগী আটকা পড়েছেন।

গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা গাজা সংলগ্ন ইসরায়েলের দক্ষিণাঞ্চলে হামলা চালায়। হামলার ব্যাপকতায় হতভম্ব ইসরায়েল হামাসকে নির্মূল করার প্রত্যয় নিয়ে সেইদিন থেকেই গাজায় ব্যাপক হামলা শুরু করে। এ হামলায় এখন পর্যন্ত ১৩ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে হামাসের হামলায় ১২০০ সামরিক ও বেসামরিক ইসরায়েলির মৃত্যু হয়েছে। সূত্র- আল জাজিরা 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
দাবি মেনে নেওয়ার আশ্বাস বিভিন্ন মেডিকেলের

বর্ধিত ভাতা পাচ্ছেন ৭ বেসরকারি মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও