২৯ মার্চ, ২০২৩ ০৩:২২ পিএম

নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে বিএমএ’র শোক

নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে বিএমএ’র শোক
বীর মুক্তিযোদ্ধা নূরে আলম সিদ্দিকী।

মেডিভয়েস রিপোর্ট: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)।

আজ বুধবার (২৯ মার্চ) বিএমএ’র সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও বিএমএ মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ শোক জানান।

এতে বলা হয়, মুক্তিযুদ্ধের চার খলিফার একজন হিসেবে সমাদৃত মরহুম নূরে আলম সিদ্দিকীর বিদেহী আত্নার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা নূরে আলম সিদ্দিকী আজ বুধবার ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল প্রায় ৮৩ বছর। মৃত্যুকালে তিনি পরিবার পরিজন, বন্ধু-স্বজন, শুভানুধ্যায়ী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সত্তরের দশকের তুখোড় ছাত্রনেতা নূরে আলম সিদ্দিকী ১৯৭০ থেকে ১৯৭২ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন। তিনি ছয় দফা আন্দোলন ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। ১৯৭৩ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত তৎকালীন যশোর-২ (বর্তমানে ঝিনাইদহ-২ ) আসনের সংসদ সদস্য ছিলেন।

এসএস

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
বিএসএমএমইউ ও স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণা

গ্রামে স্বাস্থ্যসেবা গিতে গিয়ে ১৮ সমস্যার মুখোমুখি চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক