২৩ মার্চ, ২০২৩ ০৬:০৮ পিএম

বিডিএস ভর্তি পরীক্ষা ৫ মে

বিডিএস ভর্তি পরীক্ষা ৫ মে
প্রতীকী ছবি

মেডিভয়েস রিপোর্ট: বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৫ মে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের এক আদেশে এ তারিখ ঘোষণা করা হয়েছে।

ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই আদেশের বরাত দিয়ে অধ্যাপক হুমায়ুন কবীর বুলবুল বলেন, সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ মে পরীক্ষা হলে অনেক দেরি হয়ে যাবে কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না দেরি হবে না। ২৩ মার্চ রমজান শুরু হবে ২৩ এপ্রিল ঈদ হওয়ার সম্ভাবনা রয়েছে। ঈদের পরের শুক্রবার ২৮ এপ্রিল। এটা ঈদের খুব কাছাকাছি হয়ে যায়। এতো কম সময়ে পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নেওয়াটা দুরুহ বিষয়। এর সঙ্গে শিক্ষার্থীদের প্রস্তুতি ও ঈদের ছুটিসহ অনেক বিষয় জড়িত। ওই সময় দোকান-পাটসহ সব কিছুই বন্ধ থাকে। ফলে ৫ মে সময়টা যৌক্তিক বলেই মনে হয়েছে।’

এর আগে এপ্রিলের শেষ দিকে বিডিএস ভর্তি পরীক্ষা আয়োজন নিয়ে গত ১৫ মার্চ প্রকাশিত এক খবরকে বিভ্রান্তিকর উল্লেখ করে তিনি বলেন, ‘সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত কোনোটাকেই আমলে নেওয়ার সুযোগ নেই।’

তবে ঈদের পরে পরীক্ষা আয়োজন হতে পারে বলে তখন ধারণা প্রকাশ করেন ঢাকা ডেন্টালের অধ্যক্ষ।

এমইউ/এসএস

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিডিএস ভর্তি পরীক্ষা
  এই বিভাগের সর্বাধিক পঠিত