০৬ ডিসেম্বর, ২০২২ ০৮:৫৭ পিএম

শিশু মাইশার মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

শিশু মাইশার মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে মামলা
রাজধানী রূপনগর থানায় মামলাটি দায়ের করেন মাইশার বাবা মোজাফফর হোসেন।

মেডিভয়েস রিপোর্ট: হাতের আঙুল অপারেশন করাতে গিয়ে ছয় বছর বয়সী শিশু মারুফা জাহান মাইশার মৃত্যুর ঘটনায় তিন চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজধানী রূপনগর থানায় মামলাটি দায়ের করেন মাইশার বাবা মোজাফফর হোসেন।

এতে আসামি করা হয় ডা. আহসান হাবিব, সার্জারি চিকিৎসক শরিফুল ইসলাম ও এনেস্থিসিয়া চিকিৎসক ডা. রনিকে। ডা. আহসান হাবিবের বাড়ি কুড়িগ্রামের রাজার হাটে। মামলায় অপর দুই আসামি ঠিকানা অজ্ঞাত দেখানো হয়েছে।

মাইশা কুড়িগ্রাম পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ভেলাকোপা ব্যাপারী পাড়ার মোজাফফর আলী ও বেলি আক্তারের মেয়ে। সোমবার হাসপাতালসহ চিকিৎসকের বিরুদ্ধে থানায় অভিযোগ করতে ঢাকায় আসেন মাইশার বাবা। ওইদিন দুপুরে রাজধানীর রূপনগর থানায় অভিযোগ জমা দেন তিনি। পরে সেটি মামলা হিসেবে গ্রহণ করে পুলিশ।

এ বিষয়ে রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল রহমান সরদার গণমাধ্যমকে বলেন, মাইশার মৃত্যুর ঘটনায় তার পরিবার থানায় মামলা করেছেন। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত বুধবার (৩০ নভেম্বর) সকালে মিরপুরের রূপনগরে আলম মেমোরিয়াল হাসপাতালে অপারেশন প্রক্রিয়ার মাঝপথে এনেস্থেটিক কমপ্লিকেশনে মারা যায় শিশু মাইশা। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : শিশু মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি