০৬ ডিসেম্বর, ২০২২ ০৬:৩৭ পিএম

বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে নিবন্ধন দেখে চিকিৎসককে সেবা প্রদানের নির্দেশ

বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে নিবন্ধন দেখে চিকিৎসককে সেবা প্রদানের নির্দেশ
বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের নিবন্ধন সর্ম্পকে নিশ্চিত হয়ে সেবা প্রদানের জন্য চিকিৎসকদের নির্দেশ

মেডিভয়েস রিপোর্ট: বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের নিবন্ধন সর্ম্পকে নিশ্চিত হয়ে সেবা প্রদানের জন্য চিকিৎসকদের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. শেখ দাউদ আদনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়েছে, ‘দেশের সব বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে অনলাইন নিবন্ধন ও লাইসেন্স প্রক্রিয়ায় আনার চেষ্টা অব্যাহত আছে এবং অধিকাংশ ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বর্তমানে স্বাস্থ্য অধিদপ্তরের ডেটাবেজে অন্তর্ভুক্ত। সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ডিসপ্লেতে তাদের লাইসেন্স নম্বর প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়েছে। তা সত্বেও কিছু বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার আজ পর্যন্ত রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত না হয়ে অবৈধভাবে পরিচালিত হচ্ছে। তাই চিকিৎসকদের কোনো হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সেবা প্রদানের আগে সেই হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন সম্পর্কে নিশ্চিত হয়ে সেবা প্রদানের নির্দেশ প্রদান করা হলো।

এতে আরও বলা হয়েছে, নিবন্ধনহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সেবা প্রদানের দায়-দায়িত্ব সেই চিকিৎসকের ওপর বর্তাবে এবং স্বাস্থ্য অধিদপ্তর এ বিষয়ে অবহিত হলে বিধি মোতাবেক যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।
 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি