০৪ ডিসেম্বর, ২০২২ ০২:৫১ পিএম

বিএসএমএমইউতে বাত রোগীদের জন্য ২টি ডিভিশন চালু

বিএসএমএমইউতে বাত রোগীদের জন্য ২টি ডিভিশন চালু
বিএসএমএমইউ স্বাস্থ্যসেবা খাত বিষয়ে ভিশন ২০৪১ এর লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বাত রোগীদের চিকিৎসার প্রসার ও উন্নয়নের লক্ষ্যে জেনারেল রিউমাটোলজি ও ইমিউনো রিউমাটোলজি ডিভিশন চালুর সিদ্ধান্ত হয়েছে।

আজ রোববার (৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৬৮তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন বিএসএমএমইউর ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দির আহমেদ।

তিনি বলেন, কোভিড মহামারীর সময়ে চিকিৎসাসেবা দেওয়ার মাধ্যমে চিকিৎসকরা প্রমাণ করেছেন, রোগীদের চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া প্রয়োজন নেই। দেশের রোগীদেরকে বাংলাদেশের চিকিৎসকরাই চিকিৎসাসেবা প্রদানে সক্ষম।

ভিসি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যসেবা খাত বিষয়ে ভিশন ২০৪১ এর লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। দেশের রোগীদের উন্নত চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে ওই সময়ে দেশে কত সংখ্যক চিকিৎসক, বিশেষজ্ঞ চিকিৎসক প্রয়োজন হবে তা নির্ধারণ করতে কার্যকরী উদ্যোগ নেওয়া হয়েছে।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন ও অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডিন অধ্যাপক ডা. শিরিন তরপদার, ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার প্রমুখসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক এবং মেডিকেল কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনে এমডি ও এমএস ‘ফেইজ এ’তে ২০২৩ সালের মার্চ মাস থেকে আসন সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত এবং এডভান্স ফেলোশিপ প্রোগ্রাম চালু, ইন্টিগ্রেটেড রিসার্চ সেল তৈরি, প্যাথলজি বিভাগের এডভান্স ফেলোশিপ ইন হিস্টোপ্যাথলজি এবং সাইটোপ্যাথলজি সংক্রান্ত ফেলোশিপ কোর্স ও কোর্স কারিকুলাম অনুমোদিত হয়।  

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি