০১ ডিসেম্বর, ২০২২ ০৬:১৭ পিএম

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার
পুলিশ জানিয়েছে, নিষিদ্ধ সংগঠনের প্রচলিত বই নিজ উদ্যোগে ছাপিয়ে অন্যান্য সহযোগী সদস্যদের কাছে বিতরণ করতেন।

মেডিভয়েস রিপোর্ট: জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে ডা. আবুল কাশেম আলফি নামে এক ডেন্টাল সার্জনকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। বুধবার (৩০ নভেম্বর) রাজধানীর রামপুরা-বনশ্রী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং’র পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য ডা. আবুল কাশেম আলফি তার অন্যান্য সহযোগীদের নিয়ে অনলাইনে জঙ্গিবাদ প্রচরণাসহ দীর্ঘদিন ধরে বিভিন্ন উগ্রবাদী কার্যক্রম চালিয়ে আসছিলেন। গ্রেপ্তাদের সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও ৩৭টি উগ্রবাদী বই জব্দ করা হয়েছে। তিনি নিষিদ্ধ সংগঠনের প্রচলিত বই নিজ উদ্যোগে ছাপিয়ে অন্যান্য সহযোগী সদস্যদের কাছে বিতরণ করতেন।’

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, ‘আলফি জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম (সাইবার স্পেস) ব্যবহার করে, বিভিন্ন গ্রুপ খুলে উগ্রবাদী কন্টেন্ট প্রচার করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করতেন। এ ছাড়া আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি জসীম উদ্দিন রাহমানীকে সমর্থনপূর্বক সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, সন্ত্রাসী কাজে অর্থায়ন এবং উগ্রবাদী প্রশিক্ষণ ও জিহাদি প্রচার-প্রচারণার মাধ্যমে অন্যান্যদের সন্ত্রাসী কার্যে উদ্বুদ্ধ করার কাজ করে আসছিলেন।’

গত বছর মানিকগঞ্জের শিবালয় থানায় ডেন্টিস্ট আবুল কাশেম আলফির নামে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়। পরে বুধবার গ্রেপ্তারের ঘটনায় তার নামে রাজধানীর রামপুরা থানায় আরও একটি মামলা হয়েছে বলে জানান এই কর্মকর্তা। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি